মাওলানা ভাসানীতে নবীনদের প্রাণের উচ্ছ্বাস

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নবীন ও পুরোনো বন্ধুরা
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নবীন ও পুরোনো বন্ধুরা

গত ৩০ এপ্রিল সন্ধ্যা ৬টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সি.পি.এস. বিভাগের মিলনায়তনে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে প্রথম আলো বন্ধুসভা মাওলানা ভাসানি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” কর্তৃক অনুষ্ঠিত হল বন্ধু বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন, বিশেষ অতিথি ছিলেন ড. মুহাম্মদ শাহীন উদ্দিন।
অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করে মাভাবিপ্রবি বন্ধুসভার বন্ধু ওমর ফারুক, সোয়েব, দেবলীনা, মেঘা, মীম, নিভৃতি ও রিমা। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন মাভাবিপ্রবি বন্ধুসভার সহ-সভাপতি সোয়েব মোহাম্মদ। উপদেষ্টা মণ্ডলীদের শুভেছা বক্তব্যের পর বন্ধুদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন ড. মুহাম্মদ শাহীন উদ্দিন। এরপর বন্ধুদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন। তারপর তাঁর উপস্থিতিতে সাবেক কমিটির বন্ধুদের বিদায় জানানো হয়। সাবেক কমিটির সাধারন সম্পাদক পার্থ প্রতিম সরকার নতুন কমিটি ঘোষণা করেন।
নবীন বন্ধুদের ফুল দিয়ে বরণ করে নেয় বন্ধুসভার বন্ধুরা। সাংস্কৃতিক পর্বে দলীয় নৃত্য পরিবেশন করেবন্ধু যুথি,রিমা,ফারহানা,নিভৃতি। রবীন্দ্র সংগীত পরিবেশন করে বন্ধু মীম ও দেবলীনা। দ্বৈত নৃত্য পরিবেশন করে বন্ধু শুভ ও নিভৃতি, রিমা ও সোহেল, সোয়েব ও মীম, মামুন ও দেবলীনা এবং যুথি ও ফারহানা ।
দ্বৈত সঙ্গীত পরিবেশনা করে বন্ধু সোয়েব ও মেঘা। একক নৃত্য পরিবেশন করেন বন্ধু উদয়ন,শারমিন, তনিমা ও যুথি। মাভাবিপ্রবি বন্ধুসভার বন্ধুদের নির্মিত তিনটি শর্ট ফিল্ম (প্রনব এদবরের “ভালোবাসার সন্ধিক্ষণ”, পার্থ প্রতিম সরকারের “অবিনাশী” এবং আসিফ রহমানের “রোল নম্বর ১৫” প্রদর্শনেরপর অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করে বন্ধু নয়ন ও আদৃতা।
লেখক: সাধারণ সম্পাদক, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়