অন্য খবর

.
.

আশ্চর্য আপেল
দেখতে আর দশটা আপেলের মতোই। কোনোটা সবুজ, কোনোটা হালকা লালচে। বাইরেটা স্বাভাবিক হলেও ভেতরেই আছে চমক। কারণ, ভেতরটা সাদা নয়, গোলাপি! এখানেই শেষ নয়, আসল চমকটা টের পেতে হলে নাকি এই অদ্ভুত আপেলে একখানা কামড় বসাতে হবে! এমন পরামর্শ দিচ্ছেন সিয়ারা গ্রেস। বেশ কয়েক বছর ধরেই বহুজাতিক প্রতিষ্ঠান টেসকোর মাধ্যমে চেনা ফলগুলোয় একটা ভিন্ন স্বাদ দিতে চেষ্টা করছেন তিনি। এর আগেও ভেতরটা লাল, এমন আপেল পাওয়া গেছে টেসকোতে। এবার যুক্ত হলো নতুন বৈচিত্র।
টেসকো অবশ্য এই বিচিত্র আপেলের নাম দিয়েছে ‘সারপ্রাইজ’। এক কামড় খেলে নাকি বিস্মিত না হয়ে উপায় নেই। সুগন্ধি আর মিষ্টি এই আপেলগুলোর চাষ করা হয়েছে বিশেষ পদ্ধতিতে। চারটি আপেলের মূল্য ১ দশমিক ৭৫ পাউন্ড, অর্থাৎ প্রায় ২২০ টাকা। আপেলগুলোর চাষ হয়েছে পুরস্কারপ্রাপ্ত কৃষক উইলিয়াম বার্নেটের বাগানে। বার্নেট বলেন, ‘আমার উদ্দেশ্য ছিল আপেলপ্রেমীদের নতুন একটা স্বাদ উপহার দেওয়া।’

এই রাস্তায় হাঁটতে হাঁটতে মুঠোফোন ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে
এই রাস্তায় হাঁটতে হাঁটতে মুঠোফোন ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে

ফোন লেন
আপনি কি মুঠোফোনে আসক্ত? খুদে বার্তা, ফেসবুক, অ্যাংরি বার্ড কিংবা ক্যান্ডি ক্রাশ—যে নেশায়ই হোক না কেন, মুঠোফোন থেকে চোখ সরানোটা কি কঠিন হয়ে যায়? যদি উত্তর ‘হ্যাঁ’ হয়, এমন অদ্ভুত নিয়মের প্রয়োজনীয়তা বোধ হয় আপনিই বুঝবেন!
মুঠোফোনের নেশায় বুঁদ হয়ে থাকা পথচারীদের জন্যই আলাদা একটি লেন তৈরি হয়েছে চীনের চংকিং শহরে। ফুটপাতের ওপর এক পাশে আঁকা আছে মুঠোফোনের ছবি আর তিরচিহ্ন। নিচে চীনা-ইংরেজি দুই ভাষায় লেখা আছে—‘সেলফোন’, যার মাধ্যমে বোঝানো হচ্ছে, যারা পথ চলতে চলতে মুঠোফোন ব্যবহার করতে চান, এই লেন শুধু তাঁদের জন্য। যে হারে লোকজন মুঠোফোনের প্রতি আসক্ত হয়ে উঠছে, সেটি বিবেচনা করেই এই লেন তৈরি করা হয়েছে।

মো. সাইফুল্লাহ, সূত্র: ডেইলিমেইল