এক ঝলক (২৮ জুলাই, ২০২১)

১ / ২১
হাসপাতালে করোনায় আক্রান্ত শ্বশুর সমসের প্রামাণিককে শুশ্রূষা করছেন শামীমা আক্তার। করোনা ওয়ার্ড, জেনারেল হাসপাতাল, পাবনা, ২৮ জুলাই।
ছবি: হাসান মাহমুদ
২ / ২১
ভোর থেকেই করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন সাধারণ মানুষ। ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, ব্রাহ্মণবাড়িয়া, ২৮ জুলাই।
ছবি: শাহাদৎ হোসেন
৩ / ২১
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় করোনা সংক্রমণের হার বেড়েছে। আক্রান্ত রোগীদের সেবা দিতে অক্সিজেন প্রয়োজন বাড়ছে। রিফিল শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেনের সিলিন্ডার তুলছেন এক ব্যক্তি। গোয়ালন্দ, রাজবাড়ী, ২৮ জুলাই।
ছবি: এম রাশেদুল হক।
৪ / ২১
কঠোর বিধিনিষেধের মধ্যে বিক্রি হচ্ছে না ফুল। তাই গাছের গোলাপ কেটে ফেলে দিচ্ছেন চাষিরা। চকরিয়া, কক্সবাজার, ২৮ জুলাই।
ছবি: প্রথম আলো
৫ / ২১
মো. বাচ্চু নারায়ণগঞ্জের বিসিকে পোশাক কারখানায় কাজ করতেন। লকডাউনে কাজ বন্ধ থাকায় পরিবার নিয়ে পড়েছেন বিপাকে। আর্থিক সংকট দূর করতে ভ্যানে করে পেয়ারা বিক্রি করছেন তিনি। উকিলপাড়া, নারায়ণগঞ্জ, ২৮ জুলাই।
ছবি: দিনার মাহমুদ
৬ / ২১
কঠোর বিধিনিষেধ ঢাকার প্রবেশপথে অস্থায়ী চেকপোস্টে চলছে পুলিশের জিজ্ঞাসাবাদ। বের হওয়ার কারণ জানতে চাইছেন পুলিশ সদস্যরা। গাবতলী, ঢাকা, ২৮ জুলাই।
ছবি: আশরাফুল আলম
৭ / ২১
টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করতে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ভিড়। মুগদা হাসপাতাল, ঢাকা, ২৮ জুলাই।
ছবি: দীপু মালাকার
৮ / ২১
রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে করোনা রোগীদের ভর্তির জন্য সিট খালি নেই। তাই করোনায় আক্রান্ত নাসরিন সুলতানকে মোটরসাইকেলে নিজের সঙ্গে বেঁধে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে যাচ্ছেন স্বামী মো. রাজু। মুগদা, ঢাকা, ২৮ জুলাই।
ছবি: দীপু মালাকার
৯ / ২১
রাজধানীর পরীবাগের টেলিযোগাযোগ ভবনের সামনে রমনা জোনের ডিসির পক্ষ থেকে লকডাউনে খেটে খাওয়া গরিব মানুষের মধ্যে খাবার বিতরণের করার আগমুহূর্ত মানুষের অপেক্ষা। ঢাকা, ২৮ জুলাই।
ছবি: সাজিদ হোসেন
১০ / ২১
ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩১ নং ওয়ার্ড কাউন্সিলরের এডিস মশা নিধনে চিরুনি অভিযান ও জনসচেতনতামূলক কার্যক্রম শুরু। তাজমহল রোড, ঢাকা, ২৮ জুলাই।
ছবি: সাবিনা ইয়াসমিন
১১ / ২১
পদ্মা নদীতে পাওয়া এক পাঙাশ বিক্রি হয়েছে ৩৯ হাজার টাকায়। গোয়ালন্দ, রাজবাড়ী, ২৮ জুলাই।
ছবি: এম রাশেদুল হক
১২ / ২১
গাজীপুরে মহাসড়কে যানবাহন ও মানুষের ভিড় বাড়ছে। চান্দনা চৌরাস্তা, গাজীপুর, ২৮ জুলাই।
ছবি: মাসুদ রানা
১৩ / ২১
করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজবন বিহারে পুণ্যার্থী ও দর্শনার্থীদের যাওয়া বন্ধ। আগে এসব পুণ্যার্থী ও দর্শনার্থীর দেওয়া খাবার খেয়ে এলাকার বানরগুলো বেঁচে থাকত। এখন এগুলোর জন্য মিষ্টিকুমড়া ও মটরদানার ব্যবস্থা করেছে রাঙামাটি জেলা প্রশাসক মিজানুর রহমান। রাঙামাটি, ২৮ জুলাই।
ছবি: সুপ্রিয় চাকমা
১৪ / ২১
রংপুরে ঈদের পর কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনে যানবাহন চলাচল বেড়েছে। যানবাহন নিয়ন্ত্রণে সড়কে কাজ করছে র‌্যাব। বাংলাদেশ ব্যাংক মোড়, রংপুর, ২৮ জুলাই।
ছবি: মঈনুল ইসলাম
১৫ / ২১
কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিন আজ বুধবার সকাল থেকেই রাজধানীর আবদুল্লাহপুর মোড়ে বেড়েছে যানবাহনের চাপ। একটি পিকআপে অনেককে চড়তে দেখে চালক ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ সদস্যরা। ঢাকা, ২৮ জুলাই।
ছবি: আল-আমিন
১৬ / ২১
ঢাকা-বলদাখাল-মতলব উত্তর সড়কের নিচন্তপুর খালের ওপর নির্মিত বেইলি সেতুর সংস্কারকাজ চলছে। তাই এ সড়কে চলাচলকারী লোকজন স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে ট্রলারে করে খাল পার হচ্ছেন। দাউদকান্দি, কুমিল্লা, ২৮ জুলাই।
ছবি: আবদুর রহমান ঢালী
১৭ / ২১
হাওরের বুকে ফুটেছে পদ্মফুল। হাইল হাওর, শ্রীমঙ্গল, মৌলভীবাজার, ২৮ জুলাই।
ছবি: শিমুল তরফদার
১৮ / ২১
বর্ষায় তুরাগ নদীর পানি এখন অনেকটাই স্বচ্ছ ও পরিষ্কার। ঢাকা, ২৮ জুলাই।
ছবি: সাবিনা ইয়াসমিন
১৯ / ২১
বাজারে স্বাস্থ্যবিধি না মেনে চলছে বেচাকেনা। কারওয়ান বাজার, ঢাকা, ২৮ জুলাই।
ছবি: সাজিদ হোসেন
২০ / ২১
কঠোর বিধিনিষেধে বন্ধ রয়েছে দূরপাল্লার যানবাহন। গন্তব্যে যেতে অনেকেই পণ্যবাহী পরিবহন বেছে নিচ্ছেন। সিলেট, ২৮ জুলাই।
ছবি: আনিস মাহমুদ
২১ / ২১
পাবনাতে চালু হয়েছে করোনা নমুনা পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব। মেডিকেল কলেজ, পাবনা, ২৮ জুলাই।
ছবি: হাসান মাহমুদ