বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে ‘বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (সংশোধন) বিল-২০২১’ পাস নিয়ে আলোচনায় সাংসদ হারুন এই মন্তব্য করেন।

গত ৮ ফেব্রুয়ারি ‘রেমিট্যান্স প্রবাহ আর প্রবাসীদের বাস্তবতায় মিল নেই’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক তাসনীম সিদ্দিকীর একটি বিশেষ সাক্ষাৎকার প্রথম আলোতে প্রকাশিত হয়। এর জের ধরে রেমিট্যান্স আয় নিয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য তাসনীম সিদ্দিকীকে তলব করেছিল অর্থ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটি। গত ২৩ সেপ্টেম্বর তাসনীম সিদ্দিকী সংসদীয় কমিটিতে হাজির হয়ে ব্যাখ্যা দেন।

ওই ঘটনার উল্লেখ করে অর্থ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হারুনুর রশীদ বলেন, অধ্যাপক তাসনীম সিদ্দিকীর একটি প্রবন্ধ প্রকাশিত হয়েছিল প্রথম আলোয়। তাঁকে ‘শোকজ’ করে সংসদীয় কমিটির বৈঠকের আলোচ্যসূচির ১ নম্বরের বিষয়বস্তু করা হয়েছিল। তাসনীম সিদ্দিকীকে যেভাবে ‘হেস্তনেস্ত’ করা হয়েছে, কমিটির সদস্য হিসেবে তিনি এর প্রতিবাদ করেছিলেন। অর্থমন্ত্রীও আপত্তি করেছিলেন, এ ধরনের আলোচনা হওয়া ঠিক নয়।

অর্থমন্ত্রীর উদ্দেশে হারুন বলেন, এখন রেমিন্ট্যান্স প্রবাহ ঠিক নেই। প্রবাহ ভয়াবহ নিম্নমুখী। তিনি প্রশ্ন রাখেন, অর্থনৈতিক কমর্কাণ্ড স্বাভাবিক হচ্ছে, এখন কেন রেমিট্যান্স কমে গেল?

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন