বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মাহমুদুর রহমান বলেন, দেশ এমন এক সংকটকাল অতিক্রম করছে, যা বিগত ৫০ বছরে দেখা যায়নি। সারা পৃথিবী আজ বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা ও মানবাধিকার পরিস্থিতির প্রতি ধিক্কার জানাচ্ছে। বর্তমান সরকার দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ঘাতকে পরিণত করেছে। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, গুম, খুন, মামলা-হামলার মাধ্যমে বিরোধী শক্তিকে দমন করছে তারা। এমনকি সরকারের অপকৌশলের প্রতি আজ জাতিসংঘসহ সারা বিশ্বের গণতন্ত্রকামী রাষ্ট্রগুলো নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
নাগরিক ঐক্যের সভাপতি আরও বলেন, ‘এসব দায় কেবল অগণতান্ত্রিক, ভোট ডাকাত ও স্বৈরাচার সরকারের। দেশের জনগণ এই সরকারকে চায় না। বহির্বিশ্বেও এই ফ্যাসিবাদী সরকারের কোনো গ্রহণযোগ্যতা নেই।’

সভার শুরুতে ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নি দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের স্মরণে শোকপ্রস্তাব গৃহীত হয়। দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের আত্মার মাগফিরাত ও আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করা হয়।
ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব আতিকুল ইসলামের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ্ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন