default-image

আদালতের নির্দেশ পেলে আল–জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি আজ শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামে সাংবাদিকদের এ কথা বলেন।


তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আমরা চাইলে আল–জাজিরার সম্প্রচার আমাদের দেশে বন্ধ করতে পারতাম। অনেক দেশে বন্ধ করা হয়েছে এবং বন্ধ রয়েছে। এমনকি ভারতেও কিছুদিনের জন্য বন্ধ ছিল। এখনো ছয়-সাতটি দেশে আল–জাজিরার সম্প্রচার বন্ধ আছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সরকার যেহেতু গণমাধ্যমের অবাধ স্বাধীনতায় বিশ্বাস করে, তাই আমরা সেই উদ্যোগ নিইনি।’

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী বলেন, আল–জাজিরার প্রতিবেদন মিথ্যা–বানোয়াট। ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে এবং কিছু কাট-পেস্ট করে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে।
বিএনপি নেতারা করোনার টিকা নিয়ে অনেক অপপ্রচার চালিয়েছেন দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপি প্রথমে বলেছে, সরকার টিকা সময়মতো আনতে পারবে না। যখন সময়মতো চলে এল, তখন বলল, এটি নিলে কোনো কাজ হবে না। এই টিকা দিয়ে বিএনপি নেতাদের মেরে ফেলতে চাচ্ছে, এ ধরনের কথাও বলেছে তারা।


করোনার টিকা নেওয়ার ক্ষেত্রে বিএনপির ‘গাধা জল ঘোলা করে খায়’ অবস্থা হয়েছে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন ভালো হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ভোটের দিন বিএনপির কাউকে দেখা যায়নি। নির্বাচনে অংশ নিলেও কার্যত মাঠে ছিল না।
মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমানের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন রয়েছে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন