আ.লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক হলেন সিদ্দিকুর রহমান

বিজ্ঞাপন
default-image

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হলেন পোশাক খাতের ব্যবসায়ী সিদ্দিকুর রহমান। গত বছর ডিসেম্বরে জাতীয় সম্মেলনের পর শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদকের পদ ফাঁকা ছিল। আজ শুক্রবার কাউন্সিলে দেওয়া ক্ষমতাবলে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা শূন্য পদে সিদ্দিকুর রহমানকে দায়িত্ব দিয়েছেন।
সিদ্দিকুর রহমান তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সাবেক সভাপতি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আওয়ামী লীগের নীতিনির্ধারণী সূত্র জানায়, প্রথমে সিদ্দিকুর রহমানকে ঢাকা-১৮ আসনের সম্ভাব্য প্রার্থী হিসেবে বিবেচনা করা হচ্ছিল। এমনকি সেখানকার প্রয়াত সাংসদ সাহারা খাতুন জীবিত থাকা অবস্থায়ও তাঁর উত্তরসূরি ভাবা হচ্ছিল সিদ্দিকুর রহমানকে। কিন্তু সাহারা খাতুন মারা যাওয়ার পর আওয়ামী লীগ এই আসনে প্রার্থী বাছাইয়ে ফরম বিক্রি শুরু করে। সিদ্দিক ফরম সংগ্রহ করেননি। অবশ্য এখনো আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা করেনি আওয়ামী লীগ। এর মধ্যে সিদ্দিকুর রহমান কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত বছর ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হয়। এরপর ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির ৭৭টি পদ পূর্ণ করা হয়। ফাঁকা ছিল ধর্মবিষয়ক সম্পাদক, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক এবং দুটি নির্বাহী সদস্যের পদ। সম্প্রতি সভাপতিমণ্ডলীর দুজন সদস্য মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুন এবং নির্বাহী সদস্য বদরউদ্দিন আহমেদ কামরান মারা গেছেন। ফলে সব মিলিয়ে আরও ছয়টি পদ ফাঁকা আছে।

এ ছাড়া ৩১টি জেলায় ও কয়েকটি সহযোগী সংগঠনে সভাপতি-সাধারণ সম্পাদকনির্ভর কমিটি হয়েছে। কিন্তু এখনো সেগুলো পূর্ণাঙ্গ হয়নি। আওয়ামী লীগের দলীয় সূত্র বলছে, পর্যায়ক্রমে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ফাঁকা পদ পূরণ করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন