default-image

অমর একুশে গ্রন্থমেলাকে ‘আওয়ামী লীগের বইমেলা’ উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বইমেলায় ঢুকলে এটিকে আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন মনে হয়। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আজ মঙ্গলবার তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘অমর একুশে গ্রন্থমেলা চলছে। বইমেলাটি আগে ছিল সর্বজনীন। কিন্তু এখন বইমেলা আওয়ামী বইমেলায় পরিণত হয়েছে। বইমেলার সর্বজনীনতা হারিয়ে গেছে। বইমেলার বিভিন্ন স্টল আওয়ামীকরণে সজ্জিত করা হয়েছে। বইমেলায় ঢুকলেই মনে হয় এটি যেন আওয়ামী লীগের কোনো কাউন্সিল অধিবেশন। একদলীয় দুঃশাসনের প্রভাব পড়েছে চলমান একুশে বইমেলায়।’

চারদিকে লুটপাট চলছে, এমন অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ‘সরকারের লোকজন যে যেভাবে পারছে জনগণের অর্থসম্পদ লুটে নিচ্ছে। লুটপাট কেবল শেয়ারবাজারে সীমাবদ্ধ নেই। ব্যাংকগুলো একের পর এক দেউলিয়া করার পর এখন জনগণের পকেট কাটতে সরকার একটির পর একটি নতুন ব্যাংক অনুমোদন দিচ্ছে।’ বিভিন্ন স্বায়ত্তশাসিত সংস্থার উদ্বৃত্ত অর্থ সরকারি কোষাগারে জমা নেওয়ার নীতিরও সমালোচনা করেন তিনি।

জনগণের প্রতি বিএনপির আস্থা নেই—সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এ বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, জনগণের প্রতি আস্থা থাকলে তত্ত্বাবধায়ক সরকার তুলে দিয়ে আওয়ামী লীগ কেন রাতে ভোট করে? ক্ষমতার নেশায় তারা সুষ্ঠু নির্বাচনের পরিবেশকে জালিয়াতির ভাইরাসে ভরিয়ে দিয়ে জনগণকে বিদ্রূপ করে।

বিজ্ঞাপন
রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন