বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উন্নয়নের একটা সূচক হচ্ছে ‘হ্যাপিনেস’। তা কি আছে?
মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার, মালিক, শ্রমিকেরা মিলেই গণপরিবহনের ভাড়া বাড়িয়েছেন। আপনার পেটে ভাত নেই, একটা ১০০ ওয়াটের বাল্ব জ্বলছে। এর নাম কি উন্নয়ন?

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিএনপি টিকে থাকবে কি না প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, ‘বিএনপিকে তারা প্রতিষ্ঠা করেনি। বিএনপি সেই দল, যেই দলের কাছে তারা বারবার পরাজিত হয়েছে। কাল নির্বাচন হলে আর জনগণ ভোট দিলে আবার পরাজিত হবে। সেই ভয়ে প্রলাপ বকছেন তিনি। আমরা ভোটের অধিকার হারিয়েছি, ভাতের অধিকার হারিয়েছি। বলা হয়েছিল সুখ-সমৃদ্ধি দেওয়া হবে। এখন সেটা গুটিকয়েক মানুষের বিষয়। সন্ত্রাস ও দুঃশাসনের কারণে আমরা বাঁচার অধিকার হারিয়ে ফেলেছি।’

বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ছিল বলে দাবি করেন নজরুল ইসলাম খান। তিনি প্রশ্ন করেন, প্রেসক্লাবের সামনে ৫০ জন মিলে একটা মানববন্ধন করলে ১৫০ পুলিশ হাজির হয়। কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের পূজামণ্ডপে দুজন আনসারও কেন ছিল না?

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইবরাহিম ও বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন