default-image

করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত ব্যক্তিদের চিকিৎসায় বগুড়ার বিশেষায়িত মোহাম্মদ আলী হাসপাতালের ২০টি অক্সিজেন সিলিন্ডার ও আনুষঙ্গিক সামগ্রী দেওয়া হয়েছে। বগুড়া-৬ (সদর) আসনের বিএনপিদলীয় সাংসদ গোলাম মো. (জি এম) সিরাজ ব্যক্তিগত উদ্যোগে এগুলো দিয়েছেন।

শনিবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান এবং মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক এ টি এম নুরুজ্জামানের কাছে এসব অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। সাংসদের পক্ষ থেকে এগুলো তুলে দেন জেলা জেলা বিএনপির সদস্য চিকিৎসক নেতা শাহ মো. শাহজাহান আলী, বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাব নেতা মইনুল হাসান সাদিক এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যাপক আজফারুল হাবিব রোজ। ২০টি অক্সিজেন সিলিন্ডার ছাড়াও আনুষঙ্গিক সামগ্রীর মধ্যে রয়েছে ২০ সেট ফ্লোমিটার, অক্সিজেন মাস্ক, নাজাল ক্যানুলা ও ট্রলি। এগুলো মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে।

জেলা বিএনপির আহ্বায়কের পদে থাকা সাংসদ জি এম সিরাজ প্রথম আলোকে বলেন, করোনায় সংক্রমিত মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে পর্যাপ্ত অক্সিজেন থাকা জরুরি। বগুড়ায় করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এ অবস্থায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বগুড়ার মানুষজনকে বাঁচাতে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করতে দলীয়ভাবে নির্দেশ দেন। তাঁর নির্দেশনার আলোকে এই ২০ সেট অক্সিজেন সিলিন্ডার দেওয়া হলো। এর আগেও তিনি চিকিৎসকদের জন্য এক হাজার ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই) সরবরাহ করেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0