default-image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারা তাঁদের নেতা–কর্মীদের কাছে অপ্রিয়, তাঁরা দেশের মানুষের কাছে কীভাবে প্রিয় হবেন।

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম আয়োজিত চট্টগ্রাম বিভাগের ছয় সাংবাদিকের স্মরণসভায় মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপির নেতা নজরুল ইসলাম খানের মন্তব্য ‘ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গণ–আন্দোলন গড়ে তুলতে হবে’ এবং ‘মির্জা ফখরুলের বাসায় পচা ডিম নিক্ষেপ’ বিষয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি তো ২০০৯ সালে সরকার গঠনের পর থেকেই বলে আসছে, এ সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। এ সরকারকে সময় দেওয়া যাবে না। বিএনপি যখন সরকারের বিরুদ্ধে আন্দোলনের কথা বলছে, তখন তাদের দলের মধ্যেই আন্দোলন শুরু হয়ে গেছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের বাসায় নেতা–কর্মীরা ঢিল আর পচা ডিম ছুড়েছে। উত্তরবঙ্গে মিটিং করতে গিয়ে তাদের দুই পক্ষ মারামারি করে মিটিং পণ্ড করে দিয়েছে। এভাবে যারা নিজেদের দলই সামলাতে পারে না, যারা নিজেদের কর্মীদের কাছে অপ্রিয়, তারা দেশের মানুষের কাছে কীভাবে প্রিয় হবে।’ সুতরাং তাদের এসব আন্দোলনের বুলি হচ্ছে ফাঁকা বুলি। আর মির্জা ফখরুল সাহেব আরও বলেছেন, সরকারকে আর কোনো সময় দেওয়া হবে না। কিন্তু সরকারকে সময় দেওয়ার মালিক হচ্ছে জনগণ। ফখরুল ইসলাম কোনো দিন সময় দিতে চাননি, কিন্তু জনগণ পরপর তিনবার শেখ হাসিনাকে সময় দিয়েছে এবং প্রায় ১২ বছর ধরে প্রধানমন্ত্রী ক্ষমতায় আছেন।’

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ‘আমি বিএনপিকে পরামর্শ দেব, আগে নিজের দলটা গোছানোর জন্য, নিজেদের কর্মীদের মধ্যে যে বিশৃঙ্খলা, বিক্ষোভ, সেটি আগে সামলানোর জন্য।’
চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি মো. মোস্তফা কামালের সভাপতিত্বে ও মহাসচিব শাহীন উল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর–এর সম্পাদক সাইফুল আলম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ওমর ফারুক, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া এবং ছয় প্রয়াত সাংবাদিকের পরিবারের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য পড়ুন 0