ক্রসফায়ার বন্ধের দাবিতে সিলেটে বাসদের বিক্ষোভ

বিজ্ঞাপন
default-image

ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যা বন্ধ করা ও কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার দ্রুত বিচারের দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সিলেট জেলা শাখা।

আজ রোববার বিকেল পাঁচটায় সিলেট নগরের আম্বরখানায় কার্যালয়ের সামনে থেকে মিছিল করে চৌহাট্টা মোড়ে এসে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ হয়। বাসদের জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় সমাবেশে জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী, সদর উপজেলা সমন্বয়ক শাহজাহান আহমদ, কৃষক ফ্রন্টের রুমন বিশ্বাস, শ্রমিক ফ্রন্টের মামুন বেপারি, চা–শ্রমিক ফেডারেশনের রত্না বসাক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঞ্জয় শর্মা বক্তব্য দেন।

বক্তারা বলেন, আইনের শাসন ও গণতান্ত্রিক শাসনের পরিপন্থী ক্রসফায়ার। দীর্ঘদিন থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রত্যক্ষভাবে ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যা করে আসছে। যার সর্বশেষ উদাহরণ মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যাকাণ্ড। আলোচিত এ ঘটনার পর পুলিশপ্রধান এই ধরনের হত্যাকাণ্ড আর ঘটবে না বলে যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা যেন সব মানুষের ক্ষেত্রে প্রযোজ্য হয়।

সমাবেশ থেকে ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যা বন্ধ ও মেজর (অব.) সিনহা হত্যার দ্রুত বিচারের দাবিতে সর্বস্তরের মানুষকে সচেতন থাকার আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন