default-image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিই তাঁদের অঙ্গীকার।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সকাল পৌনে নয়টার দিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপে মির্জা ফখরুল এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘যে চেতনা ও আদর্শ সামনে নিয়ে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম, আজকে তা সম্পূর্ণভাবে ভূলুণ্ঠিত হয়েছে।’

মির্জা ফখরুলের অভিযোগ, গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য একটা চক্রান্ত প্রায় প্রতিষ্ঠা লাভ করতে চলেছে। জনগণের অধিকার হরণ করা হয়েছে। ভোটাধিকার হরণ করা হয়েছে। এটা চরম দুর্ভাগ্যজনক।

default-image

বিএনপির মহাসচিবের ভাষ্য, দেশের মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। সাধারণ মানুষের চলাফেরার নিরাপত্তা পর্যন্ত নেই।

মহান স্বাধীনতা দিবসে স্বাধীনতার লক্ষ্য, আদর্শ ও চেতনা পুনরুদ্ধার করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। এ ছাড়া তিনি বলেন, আজকে এই দিনে গণতন্ত্রকে পুনরুদ্ধার ও খালেদা জিয়াকে মুক্ত করতে শপথ নিতে হবে ৷ আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

বিএনপির পক্ষ থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে মির্জা ফখরুলের সঙ্গে আসেন দলটির নেতা খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, শহীদ উদ্দিন চৌধুরী, খায়রুল কবির, শামা ওবায়েদ প্রমুখ।

বিজ্ঞাপন
রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন