default-image

সরকার গ্যাসের দাম না কমালে বাম গণতান্ত্রিক জোট আগামী ১৪ জুলাই জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করবে।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ রোববার সারা দেশে বাম জোটের ডাকা অর্ধদিবস হরতাল শেষে এক সমাবেশ থেকে এই কর্মসূচি দেওয়া হয়েছে।

আজ সকাল ৬টা থেকে হরতাল শুরু হয়। চলে দুপুর দুইটা পর্যন্ত। বাম গণতান্ত্রিক জোটের এই হরতালের প্রতি নৈতিক সমর্থন দেয় বিএনপি।

রাজধানীর পল্টন মোড়ে সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু বলেন, সরকার গ্যাসের দাম না কমালে তাঁরা আগামী ১৪ জুলাই রোববার জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করবেন। সেদিন জাতীয় প্রেসক্লাব এলাকায় সমাবেশ করে তাঁরা জ্বালানি মন্ত্রণালয়মুখী হবেন।

গ্যাসের মূল্য দ্রুত কমানোর জন্য সরকারের প্রতি সমাবেশ থেকে আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল্লাহ আল ক্বাফী রতন প্রথম আলোকে বলেন, ‘হরতাল সফল হয়েছে। সকালে তাঁদের কয়েকজনকে পুলিশ আটক করলেও পরে ছেড়ে দেয়। সরকারকে দাবি মেনে নিতে হবে। গ্যাসের দাম কমাতে হবে। নয়তো ১৪ জুলাই জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করা হবে।

আবদুল্লাহ আল ক্বাফী রতন জানান, সরকার দাবি না মানলে ১৪ জুলাই বেলা ১১টায় সমাবেশের মধ্য দিয়ে তাঁরা ঘেরাওয়ের কর্মসূচি শুরু করবেন। পরে ১৯ জুলাই বাম জোটের প্রতিনিধি সম্মেলন হবে। সেখান থেকে আরও কর্মসূচি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হবে।

বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হরতালের সমর্থনে ঢাকা ও ঢাকার বাইরে বিচ্ছিন্নভাবে মিছিল, সমাবেশ ও পিকেটিং হয়। যান চলাচল ছিল স্বাভাবিক।

বিজ্ঞাপন
মন্তব্য করুন