বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ মঙ্গলবার রাতে বনানী কবরস্থান এলাকায় ছিন্নমূল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। অনলাইন সংগঠন ‘অর্পণ’–এর শীতবস্ত্র বিতরণের আয়োজন করে।

নির্বাচন ও নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে সংলাপের বিষয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে বিএনপির মহাসচিব বলেন, ‘আমাদের সিদ্ধান্ত ছিল যে কোনো ধরনের নির্বাচন নিয়ে আলোচনা করব না। সুস্পষ্টভাবে, সুনির্দিষ্টভাবে নির্বাচন কমিশনের ব্যাপারে আমাদের কাছে এখনো কোনো চিঠি আসেনি। আমরা সেই সিদ্ধান্ত ওইভাবে এখনো নিইনি।’

বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে। এরই মধ্যে নতুন নির্বাচন কমিশন পুনর্গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন। গত সোমবার সংলাপে অংশ নিয়েছে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

এ বিষয়ে আজ সকালে প্রথম আলোকে মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচনকালীন সরকারের ব্যাপারে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশন নিয়ে আলোচনা অর্থহীন। তাই এই মুহূর্তে নির্বাচন কমিশন গুরুত্বপূর্ণ নয়, গুরুত্বপূর্ণ হচ্ছে নির্বাচনকালে কী ধরনের সরকার থাকে এবং তারা নির্বাচন কমিশনকে কতটুকু কাজ করতে দেবে।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন