default-image

জাতীয় পার্টি (জাপা) নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করে দলের চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, অনেকেই জাতীয় পার্টিকে আওয়ামী লীগের বি টিম মনে করতে পারেন। এটা তাঁদের ভুল ধারণা। আগামী দিনে জাতীয় পার্টি অত্যন্ত সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি হিসেবে আত্মপ্রকাশ করবে।

আজ বৃহস্পতিবার দুপুরে দলের বনানীর কার্যালয়ে জাতীয় পার্টিতে এক যোগদান অনুষ্ঠানে জি এম কাদের এসব কথা বলেন। ব্যবসায়ী মো. মাইদুল ইসলাম জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাপায় যোগ দিলে তিনি তাঁকে দলে স্বাগত জানান। অনুষ্ঠানে দলের প্রেসিডিয়াম সদস্য সাংসদ শামীম হায়দার পাটোয়ারীসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।  

জি এম কাদের জাতীয় পার্টিকে একটি ‘আদর্শ’ এবং ‘নিরাপদ’ রাজনৈতিক দল দাবি করে বলেন, আওয়ামী লীগে এখন কেউ যেতে পারছেন না। কারণ নতুনদের জায়গা দেওয়ার মতো স্থান নেই আওয়ামী লীগের। আবার মামলা-হামলার কারণে অনেকেই বিএনপিতে যেতে পারছেন না। কিন্তু জাতীয় পার্টি নিরাপদ রাজনৈতিক সংগঠন। যাঁরা ইতিবাচক রাজনীতি করতে চান, তাঁদের জন্য জাতীয় পার্টি একটি আদর্শ সংগঠন এবং সবচেয়ে দেশপ্রেমিক রাজনৈতিক শক্তি।

বিজ্ঞাপন

জি এম কাদের বলেন, হামলা ও মামলা দিয়ে জাতীয় পার্টিকে দুর্বল করতে অনেক অপচেষ্টা চলেছে। পল্লিবন্ধুর (এইচ এম এরশাদ) নামে অনেক অপবাদ ও অপপ্রচার করা হয়েছে। কিন্তু দেশের মানুষকে কখনোই ভুল বোঝাতে পারেনি। তাই জেলে বন্দী অবস্থাতেও হুসেইন মুহম্মদ এরশাদ কোনো নির্বাচনেই পরাজিত হননি।

জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের দাবি করেন, ১৯৯১ সালের পর থেকে দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, শুধু বৈষম্যের প্রতিবাদেই মহান মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছিল। কিন্তু দুর্নীতি ও দলীয়করণের কারণে দেশে মারাত্মকভাবে বৈষম্য বেড়েছে। কিছু মানুষ হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছেন আর কিছু মানুষ সামন্য টাকার জন্য সন্তানের চিকিৎসা করাতে পারছেন না।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন