ডাকসুর ভিপি নুরুর বিরুদ্ধে মানহানির মামলা তদন্তের নির্দেশ

বিজ্ঞাপন
default-image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হকের বিরুদ্ধে আজ মঙ্গলবার ঢাকার আদালতে মানহানির মামলা করেছেন একই বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান মামলাটি তদন্ত করে আগামী ৮ জানুয়ারির মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী মো. রাকিব চৌধুরী। আদালত আদেশে উল্লেখ করেছেন, মামলার বাদী মুজাহিদ কামাল উদ্দিনের জবানবন্দি রেকর্ড করা হয়েছে। বাদীর অভিযোগের সত্যতা আছে কি না, সে জন্য তদন্তের আবশ্যকতা রয়েছে।

মামলায় মুজাহিদ কামাল উদ্দিন দাবি করেছেন, ভিপি নুরুল হক বিভিন্ন সভা-সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ধরনের মিথ্যা ও ভুয়া বক্তব্য দিয়ে আসছেন। ভিপি পদটি ব্যবহার করে টেন্ডারবাজি, চাঁদাবাজি, তদবির–বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েন। তাঁর এমন কর্মকাণ্ড ভিপি পদটিকে কলঙ্কিত করেছে। মামলার আরজিতে আরও বলা হয়, ৫ ডিসেম্বর একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ভিপি নুরুল হকের সঙ্গে টাকা লেনদেন ও আর্থিক সহায়তার ব্যাপারে আলাপ হয়। ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হলে নুরুল হক বিষয়টিকে ব্যবসায়িক ও দুর্নীতি নয় বলে দাবি করেন। তাঁর এই মন্তব্য শিক্ষার্থী ও সাধারণ মানুষের মনে ক্ষোভের সৃষ্টি করেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন