default-image

ঢাকার দুই সিটি করপোরেশনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি। দুই দলই মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করে ঘোষণা দিয়েছে।

মেয়র পদে ঢাকার উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। তিনি বর্তমান মেয়রও। তাঁর সঙ্গে এই আসনে লড়বেন বিএনপির তাবিথ আউয়াল। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য। ২০১৫ সালে সাবেক মেয়র আনিসুল হকের সঙ্গে মেয়র পদে নির্বাচন করেছিলেন তিনি। যদিও ভোটের দিন তিনি ভোট বর্জন করেন।

ঢাকা উত্তরে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থীরই মেয়র পদে নির্বাচন করার অভিজ্ঞতা আছে।

default-image

অন্য দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থীর কারওরই এর আগে মেয়র পদে নির্বাচন করার কোনো অভিজ্ঞতা নেই। এখানে আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস। অন্যদিকে বিএনপির প্রার্থী ঢাকা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

তাপস ঢাকা-১০ আসনের বর্তমান সাংসদ।

আগামী ৩০ জানুয়ারি দুই সিটিতে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ইভিএম পরিচালনায় প্রতি কেন্দ্রে দুজন করে সেনাসদস্য থাকবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখার বিষয়টি প্রচার করবে সরকারি দল আওয়ামী লীগ। আর আন্দোলনের অংশ হিসেবেই সিটি করপোরেশন নির্বাচনে নামার ঘোষণা দিয়েছে বিএনপি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0