default-image

নয়াপল্টনসহ রাজধানীর বিভিন্ন এলাকায় আজ বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা। মানহানির একটি মামলায় নড়াইলের আদালতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে এই বিক্ষোভ হয়।

বেলা তিনটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল কাকরাইল, নাইটিঙ্গেল মোড় হয়ে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হয়। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মিছিলের নেতৃত্ব দেন। মিছিলে যুবদলের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জ্যেষ্ঠ সহসভাপতি কাজী রওনকুল ইসলাম, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মিছিল শেষে রুহুল কবির রিজভী দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি তারেক রহমানের বিরুদ্ধে সাজা ও মামলা প্রত্যাহার করার দাবি জানান।
এ ছাড়া বিকেল পাঁচটায় হাবিব উন নবী খানের নেতৃত্বে শান্তিনগরে ঢাকা মহানগর বিএনপির দক্ষিণ কমিটি আরেকটি মিছিল বের করে। পুরান ঢাকার জজকোর্ট এলাকায় দুপুরে বিএনপি-সমর্থক আইনজীবীরা মাসুদ আহমেদ তালুকদারের নেতৃত্বে মিছিল করেন। এদিকে সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রদল মহাখালী এলাকায় পৃথক বিক্ষোভ মিছিল বের করে।

তারেক রহমানকে সামনে আনা হয়েছে

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে অভিযোগ করেছেন, এই সময়ে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে তারেক রহমানকে সামনে আনা হয়েছে।

বি​বৃতিতে বিএনপির মহাসচিব বলেন, সরকারের নির্দেশে নড়াইলের আদালত যে ফরমায়েশি রায় দিয়েছে, তা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তিনি বলেন, সরকারের কিছু অপকর্ম বিদেশি গণমাধ্যমে প্রকাশিত হলে সেটির উপযুক্ত ব্যাখ্যা না দিয়ে বরং তারেক রহমানকে সামনে আনা হয়েছে তাঁর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে। বর্তমানে বাংলাদেশে মামলা ও আদালতের রায় সরকারের ইচ্ছাতেই হয়।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আদালতের সাজা দেওয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি আদালতের এই রায় প্রত্যাখ্যান করে অবিলম্বে তা প্রত্যাহার করার জোর দাবি জানান।

বিজ্ঞাপন
রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন