default-image

ঢাকা-১৮ আসনে বিপুল ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান। তিনি পেয়েছেন ৭৫ হাজার ৮২০ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর পেয়েছেন ৫ হাজার ৩৬৯ ভোট।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ঢাকা-১৮ আসনে মোট ৫ লাখ ৭৭ হাজার ১১৬ জন ভোটার। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ উপনির্বাচনে ভোট পড়েছে ১৪ দশমিক ১৮ শতাংশ।

বিজ্ঞাপন

ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানেন না প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, ভোটার কম হওয়ার অনেক সমীকরণ থাকতে পারে। বিশেষজ্ঞরা এটা বিশ্লেষণ করে বলতে পারবেন। আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজের ভোট দেওয়া শেষে গতকাল দুপুরে সাংবাদিকদের এমন মন্তব্য করেন সিইসি।

শেষ পর্যন্ত ভোটে থাকলেও ফল ঘোষণার আগে নির্বাচন প্রত্যাখ্যান করেছেন বিএনপির প্রার্থী। ঢাকা-১৮ আসনে বিএনপি প্রার্থীর পক্ষে নির্বাচন কমিটির সমন্বয়ক আমানউল্লাহ আমান পুনর্নির্বাচনের দাবি জানান। সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে তিনি বলেন, আওয়ামী লীগের লোকজন ও পুলিশ মিলে বিভিন্ন কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্ট বের করে দিয়েছে। নির্বাচনের কোনো পরিবেশ ছিল না। আর সিরাজগঞ্জে বিএনপির প্রার্থী বলেছেন, কোনো কেন্দ্রে তাঁর এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। কয়েকটি কেন্দ্রে গেলেও বের করে দেওয়া হয়েছে।

মন্তব্য পড়ুন 0