পরিস্থিতি বিবেচনায় রেখে জোট গঠনে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি: জি এম কাদের

জি এম কাদের
ফাইল ছবি

নির্বাচনকালীন পরিস্থিতি এবং সাধারণ মানুষের প্রত্যাশা বিবেচনায় রেখে নির্বাচনে জোট গঠনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি (জাপা)। আজ মঙ্গলবার রাজধানীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আজ বেলা ১১টায় দলের নেতা-কর্মী, সুধীজন ও সুশীল সমাজের নেতাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন জি এম কাদের। এ সময় তিনি সাংবাদিকদের সঙ্গে ওই কথা বলেন।

বিএনপির নির্বাচনকালীন সরকার ব্যবস্থার বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, সংবিধান পরিবর্তন করতে হবে, এমন কোনো বিষয় এলে তাতে সরকারের সমর্থন প্রয়োজন হবে। সরকারের সমর্থন ছাড়া সাংবিধানিক পরিবর্তন সম্ভব হবে না। আন্দোলন করেও দাবি আদায় করা যায়। কিন্তু আন্দোলন করে বিএনপি কোনো দাবি আদায় করবে, সাধারণ মানুষ এমন আস্থা রাখতে পারছে না।

জি এম কাদের বলেন, তাঁরা দলকে শক্তিশালী করছেন। দলীয় কাউন্সিল করতেও প্রস্তুতি নিচ্ছেন। সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী এলাকায় কাজ করছেন। আগামী নির্বাচনে ৩০০ আসনেই নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি। তবে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

ঈদ শুভেচ্ছা বিনিময়কালে উপস্থিত ছিলেন জাপার মহাসচিব মো. মুজিবুল হক, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন (বাবলা), গোলাম কিবরিয়া, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান প্রমুখ।