default-image

বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে শ্যাম বেনেগালের পরিচালনায় নির্মীয়মাণ ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের কাজ দ্রুত এগিয়ে চলছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ভারত সফররত তথ্যমন্ত্রী গতকাল সোমবার মুম্বাই ফিল্ম সিটিতে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক এই চলচ্চিত্র চিত্রায়ণের অগ্রগতি পরিদর্শন শেষে এ কথা জানান।

সোমবার দুপুরে হাছান মাহমুদ মুম্বাই ফিল্ম সিটিতে পৌঁছালে মহারাষ্ট্রের স্বাস্থ্যশিক্ষা ও সংস্কৃতিমন্ত্রী অমিত দেশমুখ তাঁকে স্বাগত জানান। পরে শুটিং সেট পরিদর্শন করেন তথ্যমন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন ফিল্ম সিটির ব্যবস্থাপনা পরিচালক মনীষা ভার্মা, বঙ্গবন্ধু বায়োপিকের পরিচালক শ্যাম বেনেগাল, অভিনেতা আরেফিন শুভ, অভিনেত্রী তিশা, নুসরাত ফারিয়া, দিলারা জামান প্রমুখ।

বিজ্ঞাপন
default-image

মহারাষ্ট্রের স্বাস্থ্যশিক্ষা ও সংস্কৃতিমন্ত্রী অমিত দেশমুখের সঙ্গে বৈঠকও করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। পরে তিনি জানান, এপ্রিল মাসের মধ্যে বঙ্গবন্ধু বায়োপিকের মুম্বাই অংশের শুটিং শেষ হবে এবং সেপ্টেম্বরে বাংলাদেশে শুটিং শুরু হবে।

গতকাল বিকেলে মুম্বাইতে ‘ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমা’ পরিদর্শন ও সন্ধ্যায় মুম্বাইয়ে বাংলাদেশ উপদূতাবাস আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় নাগরিক ও মুম্বাইয়ের চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

৫ ফেব্রুয়ারি থেকে পাঁচ দিনের ভারত সফরে তথ্যমন্ত্রী কলকাতায় তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন করেছেন। সফর শেষে আগামী বৃহস্পতিবার তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন