বাংলাদেশ প্রতারণা ও লুটপাটের স্বর্গরাজ্য: জাফরুল্লাহ

ফেলানী হত্যাদিবস উপলক্ষে আলোচনা সভায় জাফরুল্লাহ চৌধুরী
ছবি: সংগৃহীত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বাংলাদেশ একটি প্রতারণা ও লুটপাটের স্বর্গরাজ্য। লেবার পার্টির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বৃহস্পতিবার রাজধানীর শিশুকল্যাণ মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ফেলানী হত্যাদিবস উপলক্ষে সীমান্ত আগ্রাসনবিরোধী কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে জাফরুল্লাহ এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বাংলাদেশ একটি প্রতারণার স্বর্গরাজ্য, বাংলাদেশ লুটপাটের স্বর্গরাজ্য। করোনার প্রতিষেধক ভ্যাকসিন ইউরোপে যেখানে ২ ডলার, আমাদের এখানে সাড়ে ৪ বা ৫ ডলার। ভ্যাকসিন উৎপাদনে ব্যয় খুব কম। যদি ১ ডলার দাম হয়, তাহলে ৪০ টাকা লাভ হবে। ইউরোপীয় ইউনিয়নের যদি ভ্যাকসিনের দাম ২ ডলার হয়, তাহলে আমাদের এখানে ৫ ডলার কেন? কারণ আমরা চুরি করি, দুর্নীতি করি, সেই কারণে ভ্যাকসিনের দাম বাড়ছে।’

ফেলানী হত্যাদিবসে দুটি ভাস্কর্য করার কথা জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, একটি কুড়িগ্রামের সীমান্তে, যেখানে তাকে হত্যা করা হয়েছে। আরেকটি বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশনের সামনের রাস্তায়। ভাস্কর্য উদ্বোধন করার জন্য প্রধানমন্ত্রীকে ডাকার কথাও বলেন তিনি।

এ ছাড়া ভারতীয় দূতাবাসের সামনের সড়কের নাম ফেলানী হওয়া উচিত বলেও তিনি উল্লেখ করেন।

২০১১ সালের ৭ জানুয়ারি ভোরে কুড়িগ্রামের ফুলবাড়ীর অনন্তপুর সীমান্তে বিএসএফের সদস্যের গুলিতে ফেলানী মারা যায়। এরপর তার দেহ অন্তত পাঁচ ঘণ্টা কাঁটাতারের বেড়ায় ঝুলে থাকে।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে কনভেনশনে আরও বক্তব্য দেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক, এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ প্রমুখ।