default-image

সম্প্রতি বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনায় উসকানিদাতা হিসেবে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু।

আজ রোববার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে সাংসদ ইনু এই দাবি জানান।২৬ থেকে ২৮ মার্চ দেশের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা উল্লেখ করে ইনু বলেন, হেফাজতে ইসলাম যেটা করেছে তা রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল। ঢাকায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা, বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার হুমকি।

বিজ্ঞাপন

জাসদ নেতা ইনু আরও বলেন, কুষ্টিয়ায় ভাস্কর্য ভেঙে ফেলার ঘটনা সবই নজরে নেওয়া উচিত। বঙ্গবন্ধু রাষ্ট্রের প্রতীক। বঙ্গবন্ধুর ওপর আক্রমণ হচ্ছে রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা। রাষ্ট্রকে অস্বীকার করা। তারা সংখ্যালঘু সম্প্রদায়ের ওপরও আক্রমণ করেছে।

পুলিশের ভূমিকার প্রসঙ্গ টেনে হাসানুল হক ইনু বলেন, হামলার ঘটনা পূর্বপরিকল্পিত। তাদের তাণ্ডবে পুলিশ প্রশাসনের অসহায়ত্ব দেখা গেছে। এই দুর্বলতা কেন? কিসের সমস্যা? পুলিশের গাড়িতে আগুন, আসামি ছিনতাই। পুলিশ কি তার নৈতিক বল হারিয়ে ফেলেছে, নাকি তাদের জনবল করে গেছে? পুলিশ কেন অসহায়?

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন