বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

কমিটিতে সম্পাদকমণ্ডলীর সদস্য পদে এসেছেন নিখিল দাস, আবদুল কুদ্দুস ও জনার্দন দত্ত। সদস্য পদে নির্বাচিত হয়েছেন রওশন আরা, আবদুর রাজ্জাক, সাইফুল ইসলাম, ওয়াজেদ পারভেজ, নব কুমার কর্মকার, শফিউর রহমান, জুলফিকার আলী, শম্পা বসু ও মনীষা চক্রবর্তী।

বাসদের প্রথম কংগ্রেসে সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান। তিনি বলেন, গত ৫০ বছর দেশের জনগণ গণতন্ত্রের মুখোশ দেখেছে, কিন্তু জনগণের ক্ষমতায়নের গণতন্ত্রের চেহারা দেখেনি।

কংগ্রেসে শ্রীলঙ্কার জনতা ভিমুক্তি পেরামুনা দলের সাধারণ সম্পাদক তিলভিন সিলভা উপস্থিত ছিলেন। তিনি বলেন, সাম্রাজ্যবাদী আগ্রাসনের কারণে বিভিন্ন দেশে যুদ্ধের শঙ্কা বাড়ছে।

অনুষ্ঠানে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সদ্য বিদায়ী সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম দেশের বর্তমান শাসনব্যবস্থাকে জামিদারি প্রথার সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, এই জমিদারিব্যবস্থার উচ্ছেদ দরকার। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের জীবন অতিষ্ঠ বলেও উল্লেখ করেন তিনি।

বাসদের নতুন কমিটির সদস্য মনীষা চক্রবর্তী প্রথম আলোকে বলেন, গঠনতন্ত্র অনুযায়ী আগের কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান নতুন কমিটির উপদেষ্টামণ্ডলীর প্রধান হবেন।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন