বিচারবহির্ভূত হত্যা নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি

বিজ্ঞাপন
default-image

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং ডিজিটাল নিরাপত্তা আইন ও বাকস্বাধীনতায় হস্তক্ষেপ নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি। দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

আজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শনিবার বিকেলে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভায় কিছু বিষয়ে সিদ্ধান্ত হয়। বিএনপির সভায় সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং গত পাঁচ বছরে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। মানবাধিকার লঙ্ঘন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিশেষ করে পুলিশের গুলিতে হত্যার ঘটনা বেড়েই চলেছে, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপি। এ বিষয়েও বিস্তারিত সংবাদ সম্মেলন করবে তারা। এ ছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে মিথ্যা মামলা, গ্রেপ্তার, হয়রানি বেড়ে চলেছে, যা বাকস্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা হরণ এবং ভিন্নমত দমনের জন্য ব্যবহার করা হচ্ছে। এ বিষয়েও সংবাদ সম্মেলন করবে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সভায় বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে এবং জনগণ যেভাবে সংক্রমিত হচ্ছে, তা সরকারের অবহেলা ও উদাসীনতায় বেড়ে চলেছে। এ বিষয়েও সম্মেলন করবে তারা। সম্প্রতি বিএনপির বিভিন্ন নেতার মৃত্যুতে এবং করোনা আক্রান্ত হয়ে যাঁরা মারা গেছেন, তাঁদের প্রতি শোক প্রকাশ করেন দলটির স্থায়ী কমিটির সদস্যরা।

বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন