বিদেশিদের সঙ্গে বিএনপির মিথ্যাচারের প্রমাণ জার্মানির রাষ্ট্রদূতের ক্ষোভ: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ
ছবি: সংগৃহীত

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি প্রায় সময় বিদেশিদের উদ্ধৃতি দিয়ে নানা ধরনের বক্তব্য দেয়। যার বেশির ভাগই মিথ্যা ও বানোয়াট। তারা যে বিদেশিদের সঙ্গেও মিথ্যাচার ও অপরাজনীতি করে, সেটির প্রমাণ হচ্ছে সম্প্রতি তাদের বক্তব্যে জার্মানির রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশ।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটে নিজ নির্বাচনী এলাকার ইফতার মাহফিলে যোগ দিয়ে এসব কথা বলেন হাছান মাহমুদ। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

একজন রাষ্ট্রদূত প্রকাশ্যে একটি রাজনৈতিক দলের নেতাদের বক্তব্যে ক্ষোভ প্রকাশ করছেন, এমন ঘটনা দেশে আগে কখনো দেখেননি বলে জানান হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠকে রাষ্ট্রদূত যা বলেছেন, তারা সেটিকে বিকৃতভাবে গণমাধ্যমের সামনে উপস্থাপন করেছে। রাষ্ট্রদূত যা বলেননি, সেটি বিএনপি গণমাধ্যমের সামনে বলেছে। সে কারণে জার্মানির মতো একটি দেশের রাষ্ট্রদূত ক্ষোভ প্রকাশ করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি জনগণের সঙ্গে নয়। তারা ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে দৌড়ে যায়। বিদেশিদের কাছে চিঠি লেখে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজের স্বাক্ষরে আমেরিকার কংগ্রেসম্যানদের কাছে চিঠি লিখেছিলেন বাংলাদেশকে সাহায্য বন্ধ করার জন্য।

ঢাকার ‘নিউমার্কেটে সংঘর্ষে ছাত্রলীগ জড়িত’ বিএনপির মহাসচিবের এমন বক্তব্যের সমালোচনা করেন হাছান মাহমুদ। তিনি বলেন ‘মির্জা ফখরুল মিথ্যাচারে চ্যাম্পিয়ন।’ যেকোনো গন্ডগোলকে আশ্রয় করে বিএনপি অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায়। নিউমার্কেটের ঘটনা সেটির একটি প্রমাণ।

তথ্যমন্ত্রী বলেন, সংঘর্ষের ভিডিও ফুটেজ দেখে পরীক্ষা–নিরীক্ষা করেই পুলিশ আসামিদের গ্রেপ্তার করছে। এখন নিজেদের মুখোশ উন্মোচিত হওয়ায় বিএনপি নেতারা নানা ধরনের কথা বলছেন।