default-image

জাতির পিতার স্বপ্নপূরণে ভৌত বা বস্তুগত উন্নয়নের পাশাপাশি মানবিক রাষ্ট্র গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের প্রতিনিধি সম্মেলন ২০২১–এ প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এ আহ্বান জানান।

সেভ দ্য ফাউন্ডেশনের জনকল্যাণমুখী ও বঞ্চিত শিশুশিক্ষা কার্যক্রমের প্রশংসা করে তথ্যমন্ত্রী বলেন, পরিশ্রম ও সাধনা যে মানুষকে উন্নতির শিখরে নিয়ে যেতে পারে, বিশ্বে তার উদাহরণ ছড়িয়ে আছে। আজকের সংগ্রামী শিশুরা একদিন সফল মানুষ হবে। আর সে জন্য শুধু বস্তুগত উন্নয়ন হলেই চলবে না, গড়তে হবে মানবিক রাষ্ট্র। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন, তা বাস্তবায়নে এর বিকল্প নেই।

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের চেয়ারম্যান শাফি মুদ্দাসের খান জ্যোতির সভাপতিত্বে কাজী মনিরুল ইসলাম মনু, আক্তারুজ্জামান বাবু বিশেষ অতিথি হিসেবে এবং সংস্থার নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা মজুমদার প্রধান আলোচকের বক্তব্য দেন।

বিজ্ঞাপন

এ টি এম শামসুজ্জামানের প্রতি শ্রদ্ধা

বিকেলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সদ্য প্রয়াত দেশবরেণ্য চলচ্চিত্র অভিনেতা এ টি এম শামসুজ্জামানের মরদেহে শ্রদ্ধা নিবেদন করতে রাজধানীর সূত্রাপুর কমিউনিটি সেন্টারে যান। সেখানে তিনি প্রয়াতের অন্তিম শয্যায় ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং পাশে দাঁড়িয়ে তাঁর আত্মার শান্তি কামনা করে দোয়া করেন ও কিছু সময় নীরবে অবস্থান করেন।

উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী বলেন, আমৃত্যু শিল্পের কল্যাণে কাজ করে যাওয়া এ টি এম শামসুজ্জামানের অভিনয় দক্ষতা দর্শকদের মুগ্ধ করে রেখেছে। এ দেশের মানুষের স্মৃতিতে তিনি চিরঞ্জীব হয়ে থাকবেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন