default-image

আগামী রোববারের মধ্যে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক ও হরতালে নাশকতায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে আলটিমেটাম দেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে তাঁদের গ্রেপ্তার করা না হলে আগামী সোমবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করবে জাতীয় ওলামা মাশায়েখ ঐক্য পরিষদ।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি ও কর্মসূচি ঘোষণা করা হয়।

মানববন্ধনে নেতা-কর্মীরা জানান, হেফাজতের বিক্ষোভে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া শহর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একাধিক প্রতিকৃতি ভাঙচুরসহ সরকারি-বেসরকারি অন্তত অর্ধশত স্থাপনা ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয়েছে। এসব নাশকতার কারণে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে আগামী ৪ এপ্রিলের মধ্যে গ্রেপ্তার করার জন্য আলটিমেটাম দিয়েছে ওলামা মাশায়েখ ঐক্য পরিষদ। অন্যথায় আগামী সোমবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করা হবে।

বিজ্ঞাপন

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসেন বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কখনো নাশকতাকে সমর্থন করে না। হেফাজত যেভাবে জ্বালাও-পোড়াও ও নাশকতার মাধ্যমে ইসলাম প্রচার করতে চাইছে, তা কেউই সমর্থন করে না। আমাদের দাবি, দ্রুত অভিযুক্তদের সঠিক তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে যেন বিচার সম্পন্ন করা হয়।’

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন