default-image

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একই স্থানে দুই পক্ষ কর্মসূচি দেওয়ায় চট্টগ্রামের সীতাকুণ্ড পৌর সদরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আজ বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় এ আদেশ জারি করেন। এই নিষেধাজ্ঞা আজ বেলা ১টা থেকে রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

বেলা তিনটা থেকে উভয় পক্ষের সমাবেশ শুরু হওয়ার কথা ছিল। উপজেলা যুবলীগের সভাপতি মো. শাহজাহান পক্ষের সমাবেশ হওয়ার কথা ছিল জেলা পরিষদ মিলনায়তনে। তার ১৫০ মিটার দূরে সীতাকুণ্ড উত্তর বাজারে সহসভাপতি মোহাম্মদ সেলিমের পক্ষের সমাবেশ হওয়ার কথা ছিল। উভয় স্থানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

সীতাকুণ্ডের ইউএনও মিল্টন রায় প্রথম আলোকে বলেন, অনুষ্ঠান আয়োজন করার জন্য অনুমতি চেয়ে যুবলীগের দুটি পক্ষ তাঁর কাছে চিঠি দেন। আজ সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে বসেন তিনি। দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির শঙ্কা থাকায় পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করেন তিনি। এ নিষেধাজ্ঞা রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে বলে জানান তিনি।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক প্রথম আলোকে বলেন, উপজেলা যুবলীগের সভাপতি শাহজাহান ও সহসভাপতি মোহাম্মদ সেলিম একই সময়ে ১৫০ মিটার দূরত্বে পৃথক দুটি সমাবেশের আয়োজন করেন। তাই অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উপজেলা প্রশাসন থেকে পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0