আজ রোববার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি (ফজলুর রহমান ও ইকবাল হোসেন নেতৃত্বাধীন) বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের কথা জানানো হয়। এতে বলা হয়, ১২ এপ্রিল ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সঙ্গে ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মতবিনিময় হয়। কেন্দ্রীয় কমিটির সব নেতা ছাত্রদলের গঠন-পুনর্গঠন বিষয়ে সব ক্ষমতা তারেক রহমানের ওপর অর্পণ করেন। তিনি ছাত্রদলের বিদ্যমান কমিটি বিলুপ্ত করে নিম্নলিখিত নতুন আংশিক কমিটি মনোনীত করেন।

ছাত্রদলের আংশিক কমিটির অন্যান্য পদে মনোনীতরা হলেন জ্যেষ্ঠ সহসভাপতি রাশেদ ইকবাল খান, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বরে ভোটের মাধ্যমে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয়। ওই কমিটিতে ফজলুর রহমান সভাপতি ও ইকবাল হোসেন সাধারণ সম্পাদক হন। এই কমিটির মেয়াদ শেষ হয় গত বছরের সেপ্টেম্বরে।

ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক ছাত্র। যশোরের ছেলে কাজী রওনকুল ইসলাম ২০০৩-০৪ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। থাকতেন হাজী মুহম্মদ মুহসীন হলে। বাংলা বিভাগ থেকে স্নাতক-স্নাতকোত্তর শেষ করে তিনি বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে সান্ধ্য কোর্সে ভর্তি হন৷ এখন তিনি সেখানে অধ্যয়নরত আছেন৷ বিদায়ী কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি হওয়ার আগে সংগঠনের কেন্দ্রীয় কমিটির বৃত্তি ও ছাত্রকল্যাণ সম্পাদক ছিলেন তিনি৷

বরিশালের ছেলে সাইফ মাহমুদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন ২০০৫-০৬ শিক্ষাবর্ষে। থাকতেন স্যার এ এফ রহমান হলে। বাংলায় স্নাতক-স্নাতকোত্তর শেষ করে এখন তিনি বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে সান্ধ্য কোর্সে স্নাতকোত্তর করছেন৷ ছাত্রদলের সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক হওয়ার আগে তিনি সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন৷

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন