শেখ রেহানার জন্মদিনে কেক কেটে তথ্য প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

শেখ রেহানার জন্মদিন উপলক্ষে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান তাঁর মন্ত্রণালয়ে কেক কেটে তাঁকে শুভেচ্ছা জানান এবং দোয়া ও মোনাজাত করেন
ছবি: সংগৃহীত

আজ ১৩ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার জন্মদিন। ১৯৫৭ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। এ উপলক্ষে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান তাঁর মন্ত্রণালয়ে কেক কেটে তাঁকে (রেহানা) শুভেচ্ছা জানান এবং দোয়া ও মোনাজাত করেন।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা এবং কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ১০ বছরের ছোট-বড় হলেও তাঁরা অভিন্নসত্তা, বিনিসুতার মালায় গাঁথা তাঁরা দুটি বোন। আমাদের সব আশার বাতিঘর তাঁরা দুই বোন। এই জাতিরাষ্ট্রের জন্য তাঁরা আশা-ভরসার জায়গা বা স্থল। বাংলাদেশের একজন নাগরিক, মুজিব আদর্শের সৈনিক ও একজন রাজনীতিবিদ হিসেবে আমি তাঁর জন্মদিনে কেক কেটে তাঁকে শুভেচ্ছা জানাচ্ছি এবং দোয়া করে মোনাজাত করছি।

মহান রাব্বুল আল-আমিন যেন আমাদের বঙ্গবন্ধুর রেখে যাওয়া দুই আমানতকে রক্ষা করেন, তাঁদের সুস্থ ও নিরাপদ রাখেন, যাতে তাঁরা আমাদেরকে হাজার বছর নেতৃত্ব দিতে পারেন।’

পরে সহকারী সচিব রাশেদুল হাসানের পরিচালনায় দোয়া ও মোনাজাত করে তাঁর নিরাপদ ও দীর্ঘ জীবন কামনা করা হয়।

কেক কাটা ও মোনাজাতে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের উপপরিচালক বিদ্যুৎ বড়ুয়া, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন, ব্যক্তিগত কর্মকর্তা জাহিদ নাঈম ও সামিউল আলম সামী।