default-image

আল–জাজিরায় প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে সরকারের কাছ থেকে গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য ব্যাখ্যা দাবি করেছে বিএনপি। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশের মানুষের সঙ্গে বিএনপিও প্রতিবেদনে উল্লিখিত প্রতিটি বিষয় সম্পর্কে সরকারের কাছ থেকে গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য ব্যাখ্যা পাওয়ার জন্য অপেক্ষা করছে।

সকালে দলের পক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রুহুল কবির রিজভী ব্যাখ্যা দাবি করে এ কথাগুলো বলেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে রুহুল কবির রিজভী বলেন, ১ ফেব্রুয়ারি আল–জাজিরা ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে, যা বাংলাদেশের আপামর জনগণকে বিব্রত ও উৎকণ্ঠিত করেছে। জনগণের ওই অনুভূতির সঙ্গে বিএনপিও গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছে। জনগণের কাছে সুনির্দিষ্টভাবে প্রতিটি অভিযোগের প্রকৃত ব্যাখ্যা দেওয়ার বদলে সরকার তার প্রতিবাদ বিবৃতিতে কেবল রাজনৈতিক বক্তব্যের আড়ালে তা নাকচ করার চেষ্টা করেছে, যা জনগণকে আরও বেশি উদ্বিগ্ন করেছে ও প্রচারিত অভিযোগ সম্পর্কে তাদের উৎকণ্ঠাকে আরও ঘনীভূত করেছে। দেশের মানুষের সঙ্গে বিএনপিও প্রতিবেদনে উল্লিখিত প্রতিটি বিষয় সম্পর্কে সরকারের কাছ থেকে গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য ব্যাখ্যা পাওয়ার অপেক্ষা করছে।

পরে দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা বর্তমান সরকারকে ‘অত্যন্ত ষড়যন্ত্র অভিলাষী সরকার’ বলে মন্তব্য করেন।
আল–জাজিরার প্রতিবেদনকে সরকারি দলের একাধিক নেতা ও মন্ত্রী ‘দেশবিরোধী ষড়যন্ত্র’ বলে মন্তব্য করেন। সেটির প্রতি ইঙ্গিত করে রুহুল কবির রিজভী বলেন, তারা (সরকার) যখন খুব বিচলিত হয়ে পড়ে, তখন ষড়যন্ত্রতত্ত্বের কথা বলে অকথ্য, অসত্য ও অসভ্য প্রপাগান্ডা চালায়। কারণ, তারা সম্পূর্ণরূপে জনগণের কাছ থেকে দূরে সরে গেছে।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন