সরকার আরও হিংস্র হয়ে উঠেছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান করোনা পরিস্থিতিতেও বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হচ্ছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার এখন আরও হিংস্র হয়ে উঠেছে।
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জামাল হোসাইন তালুকদারকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, দমননীতি ও মানুষের গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করে বিরোধী নেতা-কর্মীদের গ্রেপ্তার করা এখন সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

সরকারের উদাসীনতা, ভুল নীতি ও ব্যর্থতার কারণে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, সরকারের অপরিকল্পিত লকডাউনে নিম্ন আয়ের মানুষের জীবন বিপন্ন হচ্ছে। মানুষ অর্ধাহারে-অনাহারে দিন যাপন করছে এবং আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। এমন ভয়াবহ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করছে।

জামাল হোসাইন তালুকদারের মামলা প্রত্যাহার এবং মুক্তির দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করতেই সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে।