আজ জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে বক্তৃতা করেন জোনায়েদ সাকি।
আজ জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে বক্তৃতা করেন জোনায়েদ সাকি।ছবি: সংগৃহীত

বর্তমান সরকার শহীদ নূর হোসেনের রক্তের সঙ্গে বেইমানি করে শাসন জারি রেখেছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। তিনি বলেন, দেশের মানুষ নূর হোসেনকে ভুলে যাননি। নূর হোসেনের চেতনা লালন করে এই সরকারকে দেশের মানুষ নামাবে।

আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে জোনায়েদ সাকি এসব কথা বলেন। শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে বাম গণতান্ত্রিক জোট এ সমাবেশের আয়োজন করে।

মানুষের জীবনের নাভিশ্বাস উঠে গেছে। আর এটাই বাংলাদেশের অবস্থা আজকের উল্লেখ করে জোনায়েদ সাকি বলেন, এ দেশে সরকার দু–একটি ঘটনার বিচার করে, গ্রেপ্তার করে। জনমতের চাপে সরকার মানুষকে দেখাতে চায়, অপরাধ হলে ব্যবস্থা নেওয়া হয়। এই সরকার রাষ্ট্রযন্ত্র ও নিজেদের গুন্ডাতন্ত্রকে কাজে লাগিয়ে মানুষের ভোট কেটে ক্ষমতায় আছে।

বিজ্ঞাপন

সমাবেশে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সদস্য বজলুর রশিদ ফিরোজ বলেন, বুর্জোয়া গণতান্ত্রিক দল দিয়ে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না। এ দেশে ভোটের স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা নেই। যারা মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে, সেই সরকারকে উৎখাত করতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, এ দেশে সামরিক স্বৈরাচারের বদলে গণতান্ত্রিক স্বৈরাচারি চলছে। যে স্বৈরাচার সরকার নূর হোসেনকে হত্যা করেছে, সেই স্বৈরাচারকে বুকে-পিঠে নিয়ে দেশে রাজনীতির মেরুকরণ করা হয়েছে।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের অন্যান্য শরিক দলের নেতারা বক্তব্য দেন। সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গুলিস্তানের নূর হোসেন চত্বরে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

মন্তব্য পড়ুন 0