বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ সদ্যসমাপ্ত সফরে উপমহাদেশের প্রথম প্রেসক্লাব কলকাতা প্রেসক্লাবে বঙ্গবন্ধু সংবাদকেন্দ্র উদ্বোধন এবং পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পাশাপাশি সেখানে সাংবাদিকদের সঙ্গে বিস্তারিত প্রশ্নোত্তরের কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘দুর্গাপূজার সময় বাংলাদেশের ঘটনাপ্রবাহ নিয়ে কলকাতার সাংবাদিকদের অনেক প্রশ্ন ছিল। বিএনপি-জামায়াতসহ উগ্র ধর্মান্ধ গোষ্ঠী দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে এবং সরকার কীভাবে দ্রুততম সময়ের মধ্যে সেই অপচেষ্টা শক্ত হাতে দমন করেছে, সেটি তাঁদের সবিস্তার বলেছি এবং ভারতের পত্রপত্রিকা, রেডিও, টেলিভিশন ও অনলাইনে সে বিষয়ে বিস্তারিত সংবাদ এসেছে।’

নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, নির্বাচন এলেই বিএনপি এ ধরনের বক্তব্য দেয়। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়া, ২০১৮ সালের নির্বাচনে দোদুল্যমান অংশ নেওয়ার পরে আগামী নির্বাচনে অংশ না নেওয়া বিএনপির জন্যই ক্ষতিকর হবে।

এর আগে মন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় তাঁর ঐচ্ছিক তহবিলের অনুদান, ক্যানসারসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের সমাজসেবা অধিদপ্তরের অনুদানের চেক ও সুদমুক্ত ঋণ বিতরণ এবং বিভিন্ন ক্লাবকে ক্রীড়াসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন