default-image

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাবে বিএনপি এবং তা আজ‌ই।
আজ শনিবার দুপুরে রাজধানীর গুলশান এলাকার একটি হোটেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

আগামী ১ মার্চ রাজধানীর লেকশোর হোটেলে সুবর্ণজয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠান করবে বিএনপি। মাসব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি সূত্র জানায়, আজ বিকেলে দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল উদ্বোধনী অনুষ্ঠানের চিঠি নিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে যাবে।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমরা জাঁকজমকভাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন করব। কারণ, এই স্বাধীনতা আমার অর্জন, এই স্বাধীনতা আমার অহংকার, এটা কারও দয়ায় নয়।’

সাতই মার্চ বিএনপি এই প্রথম পালন করছে কি না—এমন এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘৭ মার্চ ঐতিহাসিক সেই দিন শেখ মুজিবুর রহমান জাতির উদ্দেশে বক্তব্য দিয়েছিলেন। আমরা স্বাধীনতার আন্দোলন-সংগ্রামের ঐতিহাসিক দিনগুলো স্মরণ করব, পর্যালোচনা করব কাউকে ছোট বা বড় করার জন্য নয়। স্বাধীনতার পতাকা উত্তোলন ইশতেহার ঘোষণা নিয়েও আলোচনা করব।’

মতবিনিময় অনুষ্ঠানে বিএনপির সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটির আহ্বায়ক খন্দকার মোশাররফ হোসেনসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন