বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে কর্মসূচি শুরুর পর ১৩ মিনিটের মাথায় ১১টা ৩ মিনিটে তা শেষ হয়। এর মধ্যে মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও আবদুস সালাম গণমাধ্যমকর্মীদের সামনে আট মিনিট বক্তব্য দেন। বাকি পাঁচ মিনিট তাঁরা লিফলেট বিতরণ করেন।

বিএনপির এ কর্মসূচিকে কেন্দ্র করে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের কিছুসংখ্যক সদস্যকে অবস্থান করতে দেখা যায়। অন্য সময় দলটির কর্মসূচিকে কেন্দ্র করে দলীয় কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্যের উপস্থিতি থাকলেও আজ তাঁদের সংখ্যা ছিল হাতে গোনা।

লিফলেট বিতরণের এ কর্মসূচি চলার সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, বিএনপি জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে। সরকারকে এ পথ থেকে ফিরে আসার জন্য বলা হয়েছে। পরিবহনের মালিক–শ্রমিকের সংগঠনকে দিয়ে ভুয়া ধর্মঘট করিয়ে ভাড়া বাড়িয়েছে সরকার। জনগণের ওপর এর চাপ পড়েছে।

আবদুস সালাম আরও বলেন, দ্রব্যমূল্য বেড়ে যাওয়ার কারণে নিম্নবিত্ত ও মধ্যবিত্তরা বাজারে যেতে পারছে না। এ সময় জনগণকে প্রতিবাদ করার আহ্বান জানান তিনি।
জনগণের উদ্দেশে আবদুস সালাম বলেন, ‘আপনারা প্রতিবাদমুখর না হলে সর্বস্তরের মানুষের ওপর যে অত্যাচার চলছে, তা আরও বাড়বে। সর্বস্তরের মানুষ যাতে ঐক্যবদ্ধ হয়, সে জন্যই আজকে আমরা লিফলেট বিতরণ করছি।’

default-image

পরে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং আগের অবস্থায় ফিরিয়ে আনার দাবিতে সারা দেশে লিফলেট বিতরণ কর্মসূচি চলছে। ১৫ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত বিএনপির পক্ষ থেকে সারা দেশে লিফলেট বিতরণ করা হবে।

আমানউল্লাহ আমান আরও বলেন, বিএনপির কর্মসূচির পর তিন দিন করে প্রতিটি সহযোগী সংগঠন এ কর্মসূচি পালন করবে। মোট ৪১ দিন ধরে কর্মসূচি চলবে। আজ লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এ কর্মসূচি পালন করল। এর মধ্য দিয়ে সারা দেশে লিফলেট বিতরণ শুরু হলো।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন