বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মন্ত্রী জানান, বিদ্যমান দুটি প্রতিষ্ঠান হচ্ছে, কুমিল্লার রামমালার ‘বাংলাদেশ সার্ভে ইনস্টিটিউট’ ও রাজশাহীর ‘ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউট’। নতুন করে দুটি ভূমি জরিপ শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করা হচ্ছে। এগুলো হলো পটুয়াখালীর দশমিনার ‘পটুয়াখালী ল্যান্ড সার্ভে ইনস্টিটিউট’ ও যশোরের মনিরামপুরের ‘যশোর ল্যান্ড সার্ভে ইনস্টিটিউট’।

এ সময় জাতীয় পার্টির সাংসদ শামীম হায়দার পাটোয়ারীর এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, প্রাথমিক স্তরে যে শিক্ষকদের চাকরিসংক্রান্ত কোনো সমস্যা বা জটিলতা নেই, তাঁদের পেনশন যথাসময়ে মঞ্জুর করা হচ্ছে এবং অবসর ভাতা ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে দেওয়া হচ্ছে। নতুন করে জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কিছু শিক্ষকের চাকরি ও বেতন–ভাতা নির্ধারণজনিত সমস্যার কারণে তাঁরা অতিরিক্ত গৃহীত অর্থ সরকারি কোষাগারে ফেরত দিয়ে তাঁদের পেনশন নিচ্ছেন না।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রাথমিক শিক্ষার মাঠ প্রশাসন দ্রুত সময়ের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে সব অবসর ভাতা মঞ্জুর করে। পেনশনসংক্রান্ত বিষয় প্রক্রিয়াকরণে সহায়তার জন্য মন্ত্রণালয়, অধিদপ্তর ও জেলা পর্যায়ে কল্যাণ কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

রাজনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন