'ইনাম চৌধুরীর আ. লীগে জায়গা পাওয়া দুর্যোগের পূর্বাভাস'

বিজ্ঞাপন
default-image

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরীর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীতে জায়গা পাওয়াকে বাংলাদেশের রাজনীতির আকাশে ‘ভয়াবহ দুর্যোগের পূর্বাভাস’ বলে আখ্যায়িত করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। অবিলম্বে ইনাম আহমেদ চৌধুরীকে দল থেকে বাদ দেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে এই দাবি জানানো হয়। ইনাম আহমেদ চৌধুরীকে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মনোনীত করার প্রতিবাদ জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দীন।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘ইনাম আহমেদ চৌধুরীর মতো আন্তর্জাতিক মানের একজন অপরাধীকে যখন আওয়ামী লীগের সার্বক্ষণিক নেতৃত্বে অধিষ্ঠিত করা হয়, তখন মুক্তিযুদ্ধ মঞ্চ তথা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধপ্রিয় জনগণ আতঙ্কিত হয়। এর মাধ্যমে আওয়ামী লীগের দীর্ঘ অভিজ্ঞ নেতৃবৃন্দকে অবজ্ঞা করা হয়েছে। দলে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে শেখ হাসিনা একাধিক বক্তব্য দিয়েছেন। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বক্তব্য এবং ইনাম আহমেদ চৌধুরীর উপদেষ্টা হিসেবে নিয়োগ শেখ হাসিনার কথা ও কাজের মধ্যে স্পষ্ট বৈপরীত্য তৈরি করেছে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন বক্তব্য দেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন