নৌপরিবহনমন্ত্রী আরও যা যা হতে পারেন

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান মন্ত্রিত্বের পাশাপাশি পরিবহনশ্রমিক সংগঠনের সভাপতি। অর্থাৎ জলের মানুষ হয়েও ডাঙাতেও তিনি সমান সফল। সদা হাস্যোজ্জ্বল এই ব্যাক্তি আরও কিছু জায়গায় নিজের প্রতিভা তুলে ধরতে পারেন বলে আমাদের বিশ্বাস। সেগুলোই জানাচ্ছেন মাহবুব আলম 

টুথপেস্ট কোম্পানির শুভেচ্ছাদূত
সব সময় মুখে হাসি ফুটিয়ে রাখা শাজাহান খানের দাঁত উজ্জ্বল সাদা। ফলে সহজেই তিনি যেকোনো একটি টুথপেস্ট কোম্পানির শুভেচ্ছাদূত হতে পারেন। 

মোটিভেশনাল স্পিকার
মোটিভেশনাল স্পিকাররা সব সময় হাসিমুখে থাকার চেষ্টা করেন। নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানও যেকোনো সময় যেকোনো পরিস্থিতিতে হাসিমুখে থাকতে পারেন। ফলে তিনি চাইলে সহজেই দেশের নামকরা মোটিভেশনাল স্পিকার হয়ে যেতে পারতেন। 

মনোরোগ বিশেষজ্ঞ
মনোরোগ বিশেষজ্ঞরা সব সময় সবাইকে হাসিখুশি থাকার পরামর্শ দেন। এ ক্ষেত্রে নৌপরিবহনমন্ত্রী একজন ভালো মনোরোগ বিশেষজ্ঞ হতে পারেন। কারণ, তিনি নিজে সব সময় হাসিমুখে থাকেন, অন্যদেরও হাসিখুশি রাখেন। 

টেলিভিশন চ্যানেলের উপস্থাপক
মুখে হাসি ফুটিয়ে রাখা টেলিভিশন চ্যানেলের উপস্থাপকদের অবশ্যকর্তব্য। নৌপরিবহনমন্ত্রীর জন্য হাসিমুখে থাকা কোনো ব্যাপারই না। চাইলেই তিনি টেলিভিশনের উপস্থাপক হতে পারেন। 

জাতিসংঘের শান্তির দূত
হাসিমুখ সব সময় মনের সুখ-শান্তিই প্রকাশ করে। নৌপরিবহনমন্ত্রী জাতিসংঘের শান্তির দূত হিসেবে কাজ করতে পারেন। তাঁর হাসিমুখ নিশ্চয়ই শান্তির বার্তা বহন করবে। 

কাস্টমার কেয়ার কর্মী
যেকোনো প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ারের কর্মীদের বাধ্যতামূলকভাবে হাসিমুখে কথা বলতে হয়। নৌপরিবহনমন্ত্রী বাধ্য হয়ে নন, বরং অভ্যাসবশতই হাসিমুখে থাকেন। তিনিও পারেন একজন সফল কাস্টমার কেয়ার কর্মী হয়ে বাড়তি দুটো পয়সা আয় করতে। মন্ত্রী হিসেবে কত টাকাই–বা আয় করেন তিনি! 

রস‍+আলোর পাঠক
মানুষ বলে, রস‍+আলো পড়ে হাসি পায় না। তাই আমরা চাই শাজাহান খান রস‍+আলোর প্রতিটি সংখ্যাই পড়ুন। রস‍+আলোর বস্তাপচা লেখাগুলো পড়ার সময়ও তাঁর মুখে নিশ্চয়ই বিখ্যাত সেই হাসিটা লেগে থাকবে। তখন আমরা বলতে পারব, এই যে দেখুন, রস‍+আলো পড়েও মানুষ হাসে!