দৈনিক ইতিবাচক

কী হতো যদি দেশে একটি পত্রিকা থাকত, যেখানে কেবল ইতিবাচক খবরই ছাপা হয়!

আঁকা: শিখা
আঁকা: শিখা

দুই শ কোটি টাকা যোগ হলো পদ্মা সেতুর ফান্ডে
দীর্ঘদিন ধরে আটকে থাকা পদ্মা সেতু তৈরির কাজ এবার আলোর মুখ দেখতে যাচ্ছে। আজ পদ্মা সেতুর ফান্ডে যোগ হয়েছে প্রায় দুই শ কোটি টাকা। এই খুশিতে মিষ্টি বিতরণ শেষে যোগাযোগমন্ত্রী বলেন, ‘বলেছিলাম—আমরা পারব! পদ্মা সেতুর ফান্ডে আজ যোগ হয়েছে দুই শ কোটি টাকা!’ জানা যায়, একটি প্রতিষ্ঠান পদ্মা সেতুর নামে চার শ কোটি টাকা অনুদান দিয়েছিল। মন্ত্রী মহোদয় দয়া করে পুরোটুকু পকেটে না ভরে প্রায় দুই শ কোটি টাকা পদ্মা সেতুর ফান্ডে জমা দিয়েছেন। এমন মহানুভবতার জন্য দেশবাসী মন্ত্রী মহোদয়কে অকাতরে শুভেচ্ছা জানিয়েছে।

ফাঁস হলো না এবার বিসিএসের প্রশ্নপত্র
অত্যন্ত শান্তিপূর্ণভাবে আজ অনুষ্ঠিত হলো ৩৫তম বিসিএস পরীক্ষা। গত পাঁচ বছরের রেকর্ড ভেঙে এবার আর বিসিএসের প্রশ্নপত্র ফাঁস হলো না। এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি যথাযথ কর্তৃপক্ষ। পরীক্ষার পর মেধাবী ছাত্রদের মিষ্টি বিতরণ করতে দেখা গেছে। অন্যদিকে ক্ষোভ প্রকাশ করেছে আগের রাতে নীলক্ষেতে ঘোরাফেরা করা একদল শিক্ষার্থী।

আঁকা: শিখা
আঁকা: শিখা

বিরোধী দলের সংসদে নিয়মিত যাওয়ার সিদ্ধান্ত
আগামী সোমবার থেকে নিয়মিত সংসদে যাবে বিরোধী দল। গতকাল এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্ত জানান দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি। তিনি বলেন, ‘আমরা সোমবার থেকে নিয়মিত সংসদে যাব, দেশের উন্নয়নের জন্য আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।’ বিরোধী দলের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে আপামর জনগণ। সংসদের সামনের খোলা পরিবেশ, ফুরফুরে বাতাস, সংসদ ভবনের সামনের ফুচকা এবং সরকারি দলের সবার ভূয়সী প্রশংসা করেছে বিরোধী দল।

আঁকা: শিখা
আঁকা: শিখা

মন্ত্রীর জন্য ভালোবাসা
কর্মস্থলে যাওয়ার পথে জনৈক মন্ত্রী লাখ লাখ মানুষের ভালোবাসা ও অভ্যর্থনা গ্রহণ করেন প্রতিদিন। আজ সোমবার সরেজমিনে দেখা যায়, ওই মন্ত্রীর যাত্রাপথে লাখ লাখ মানুষ দাঁড়িয়ে উষ্ণ ভালোবাসা এবং অভ্যর্থনা জানাচ্ছেন। এ সময় সম্মান জানানোর জন্য মন্ত্রীর গাড়ি ছাড়া বাকি সব গাড়ি নিশ্চল দাঁড়িয়ে ছিল। কর্মস্থল, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে যাওয়া বাদ দিয়ে বাস, গাড়ি কিংবা রিকশায় বসে মন্ত্রীকে শুভেচ্ছা ও ভালোবাসা জানান সাধারণ জনগণ। বিজয় সরণির মোড়ে দাঁড়িয়ে থাকা অ্যাম্বুলেন্সের ভেতরে শয্যাশায়ী এক হূদেরাগীও কাতরাতে কাতরাতে মন্ত্রীকে ভালোবাসা জানিয়েছেন।