টিকিট ছাড়া খেলা দেখার উপায়

জানেন কি, টিকিট ছাড়াও আপনি খেলা দেখতে পারেন! টিকিট ছাড়া খেলা দেখার কয়েকটি উপায় জেনে নিন।

গ্যাসবেলুনে উড়ে যান
মাঠের আশপাশে গিয়ে দেখুন কেউ গ্যাসবেলুন বিক্রি করছে কি না। এরপর অনেকগুলো গ্যাসবেলুন কিনে মোটা দড়ি দিয়ে বেঁধে নিজেকে ভাসিয়ে দিন হাওয়ায়। উড়তে উড়তে একসময় চলে যাবেন স্টেডিয়ামের ওপরে। এবার পাল তুলে দিন আর বাতাস অনুযায়ী পাল ঘোরাতে থাকুন। একবার এদিক একবার ওদিক করতে করতেই আরামসে খেলা দেখতে পারবেন।

সুড়ঙ্গ খুঁড়ুন
নিজের বাসা থেকে একটা সুড়ঙ্গ খোঁড়া শুরু করুন, যেটা মাটির নিচ দিয়ে গিয়ে শেষ হবে এক্কেবারে ভিআইপি গ্যালারি স্ট্যান্ডে। খেলা দেখা শেষ হলে যানজট ও জনজট ছাড়াই আরাম করে নিজের বাসায় ফেরত আসতে পারবেন।

লাগিয়ে নিন রণপা
নিজের বাসা থেকেই দুই পায়ে বিশাল দুইটা বাঁশ বেঁধে রওনা দিন। হাঁটতে হাঁটতেই চলে আসুন স্টেডিয়ামের পাশে। এরপর মাঠের পাশে দাঁড়িয়েই উঁকি দিয়ে আরাম করে খেলা দেখতে থাকুন। কেউ আপনার টিকিট চেক করতে আসবে না।

খেলা দেখুন আয়নায়
বাসায় টিভি না থাকলে মাঠের ফ্ল্যাডলাইটের পিলারগুলোতে বিশাল বিশাল আয়না লাগাতে পারেন। খেলা শুরু হলে ওই আয়নায় রিফ্লেক্ট করার ফলে অনেক দূর থেকেও খেলা দেখা যাবে। এতে করে মাঠের কয়েক মাইল দূরে বসেও আরাম করে খেলা দেখতে পারবেন।

মাঠের বাইরে জাম্পিং বেড
একধরনের বিছানা আছে, যেটাতে মানুষ লাফিয়ে লাফিয়ে অনেক ওপরে ওঠে। সে রকম একটা বিছানা কিনে সেটা স্টেডিয়ামের বাইরে সেট করে নিন। এরপর লাফাতে শুরু করুন। এমনভাবে টাইমার সেট করুন, যাতে করে প্রতি বলে একটা করে লাফ দিতে পারেন। তাহলে বাদ যাবে না একটি বলও।

জিরাফ পালুন
বাসায় হাঁস-মুরগি না পেলে জিরাফ পালতে শুরু করুন। এতে বিশাল লাভ। খেলা শুরু হলেই কোমল পানীয় ও পপকর্ন নিয়ে জিরাফের মাথায় উঠে বসে পড়ুন। নিজে খান, জিরাফকেও খেতে দিন। এরপর আরাম করে বসে খেলা দেখুন। চার-ছক্কার উত্তেজনায় লাফ দিতে যাবেন না, পড়ে যেতে পারেন।