যেভাবে একটি আদর্শ সেলফি তুলবেন

আঁকা: আসিফুর রহমান
আঁকা: আসিফুর রহমান

ছবি তোলার সময় অবশ্যই ক্যামেরা ডান হাতে রাখবেন। এতে করে ক্যামেরা সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকবে। সেলফি তোলার ক্যামেরা ওজনে যত হালকা হবে, তত ভালো। ভারী ক্যামেরা দিয়ে সেলফি তুললে দেখা যাবে আপনার চেহারায় ক্যামেরার ওজনের ছাপ চলে এসেছে। অনেকেই ডিএসএলআর ক্যামেরা দিয়ে সেলফি তোলেন, এটা সেলফির জন্য ভালো নয়।

আঁকা: আসিফুর রহমান
আঁকা: আসিফুর রহমান

ডান হাত সামনে টেনে ক্যামেরা নিজের দিকে ধরুন। নিয়ম অনুযায়ী মুখের এক্সপ্রেশন চেঞ্জ করে তাকিয়ে থাকুন ক্যামেরার দিকে। তারপর শাটার চাপুন। উঠে গেল একটি আদর্শ সেলফি। এবার দ্রুত ফেসবুকে আপলোড করুন।

আঁকা: আসিফুর রহমান
আঁকা: আসিফুর রহমান

আজকাল সেলফি খুব জনপ্রিয়। সবাই সেলফি তুলে ফেসবুকে আপলোড দিচ্ছেন। সেলফি হলো নিজের ছবি নিজে তোলা। কিন্তু বেশির ভাগ মানুষ ঠিকঠাকভাবে সেলফি তুলতে পারেন না। সেলফিতে যদি নাক কেটে যায়, চুল না আসে কিংবা মুখ সোজা আসে, তবে সেটা দেখতে ভালো লাগে না। আর সে জন্য লাইক কম পড়ে, ফলোয়ার বাড়ে না। সেলফি তোলার সময় কিছু জিনিস অবশ্যই খেয়াল রাখতে হবে।

প্রথমে ঘাড়টা ৪৫ ডিগ্রি কোণে বাঁকিয়ে নিন। মনে রাখবেন, সেলফির সৌন্দর্য বাঁকা ঘাড়ে। ঘাড় বাঁকা না করা সেলফি আর লবণবিহীন তরকারি একই জিনিস। অনেকেই সোজা হয়ে সেলফি তোলেন। দেখে মনে হয়, ডিভি লটারির জন্য ছবি তুলেছেন।

নাকটা সামান্য কুঁচকাতে পারেন, চোখের মণির অবস্থান ঠিক করে নিন আপনার ক্ষমতা অনুযায়ী। মুখটা একটু বাঁকা করলে ভালো হয়। মুখ এমনভাবে বাঁকা করবেন যেন আপনাকে সুইট লাগে। এ জন্য প্রথমে আয়নার সামনে প্র্যাকটিস করে নিতে হবে। মনে রাখবেন, সেলফিতে চোখ উল্টানো একটি বিশেষ ব্যাপার। এটা সেলফিকে আরও আকর্ষণীয় এবং সুন্দর করে। পরিসংখ্যানে দেখা গেছে, ডাক ফেসওয়ালা সেলফিগুলোতে লাইকের পরিমাণ বেশি। অতএব আপনি কেন এটা ট্রাই করবেন না?

সেলফি তোলার আগে অবশ্যই মনে রাখবেন, সেলফিতেই আপনার পরিচয়। একটু অসেচতনতাই আপনার পরিচয় নষ্ট করে দিতে পারে। সচেতন হোন, সুন্দর সেলফিময় জীবন গড়ে তুলুন সহজেই।