কেমন চলছে তাদের বিশ্বকাপ প্রস্তুতি

আঁকা: শিখা
আঁকা: শিখা

কোচ
বিশ্বকাপের পরই তো চাকরি হারাচ্ছি! তাই বিশ্বকাপ নয়, আমি বরং প্রস্তুতি নিচ্ছি বিশ্বকাপের পর চাকরি হারিয়ে কী করব, ছেলেপুলেকে কী খাওয়াব—সেসব জোগাড়যন্ত্রের জন্য। দেইখেন তো, কোথায় একটা চা-পানের দোকান দিলে ভালো চলবে।

আঁকা: শিখা
আঁকা: শিখা

ক্রিকেটার
বিশ্বকাপ ফুটবলের সময় তো আমাগোরে কেউ কিছু জিগায় না। এইবার তাই আলোচনায় থাকার জন্য বিশ্বকাপের সময় ফুটবলের উন্নতির জন্য নানা ধরনের কাজ করে আলোচনায় থাকতে চাই। এই যেমন ধরেন টেস্ট ফুটবলের দাবিতে আমরণ অনশন করব, টি-টোয়েন্টি ফুটবলও কেন প্রয়োজনীয়, সে-বিষয়ক সভা-সেমিনার করব, ফুটবল মাঠে ক্রিজ বানানোর জন্য তহবিল গঠন করে দেব, ফুটবলারদের পাগুলোকে আরও বিশ্রাম দেওয়ার স্বার্থে বল মারার জন্য কিছু ব্যাট সাপ্লাই দেব...এই তো!

আঁকা: শিখা
আঁকা: শিখা

খেলোয়াড়
বিশ্বকাপ দলে চান্স পাওয়ার সঙ্গে সঙ্গেই তিনটা স্যান্ডো গেঞ্জি, দুইটা শ্যাম্পু, একটা পারফিউম, তিনটা স্পঞ্জের স্যান্ডেল, চাইরটা ঘামাচির পাউডার কোম্পানির মডেলিংয়ের অফার পাইছি। ভীষণ ব্যস্ততার মধ্য দিয়ে প্রস্তুতি নিচ্ছি মডেলিং করার জন্য। আশা করি, দেশবাসীর প্রত্যাশা পূরণ করতে পারব।
পাড়াতো পোলাপান
লাঠিসোঁটা নিয়ে প্রস্তুতি মন্দ হচ্ছে না। খেলার সময় কারেন্ট গেলেই অত্যন্ত সুন্দরভাবে পুরো বিদ্যুৎ অফিস ভেঙে চুরমার করে ফেলতে পারব বলেই আমাদের বিশ্বাস! অন্য পাড়ায় আমাদের মতো কাউকে দরকার হলে আওয়াজ দিতে পারেন। আমরা প্রস্তুত আছি দেশ ও জনগণের সেবায়।
টিভির মেকানিক
অলরেডি আমার ব্যবসা রমরমা! প্রস্তুতি চলছে খেলা চলার সময় হতাশ ভক্তদের ভেঙে ফেলা টিভি সারাইয়ের জন্য। আরও কিছু সহকারী নিয়োগের জন্য বিজ্ঞাপন দিয়েছি, বাকিটা আপনাদের বিজ্ঞাপন বিরতির পর জানাচ্ছি।

আঁকা: শিখা
আঁকা: শিখা

বুয়া
চার বছর পর হেই দুর্দিন ফিরা আইছে। রাইত-বিরাইতে আবারও চা বানাইতে ডাকব, শ্রম আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এইবার মানবাধিকার কমিশনরে জানামু, আইএলওতে মামলা দিমু, তবু রাইত-বিরাইতে চা বানাইতে পারুম না।
হিন্দি সিরিয়ালবিরোধী
জিম করতে আছি, দেখি খেলা দেখার সময় সিরিয়াল দেখার লাইগ্যা রিমোট নিয়া কিডা আমার লগে মারপিট করতে আসে!