একের পর খেল দেখিয়েই যাচ্ছে বেলারুশ। করোনাভাইরাসের কারণে যেখানে পুরো পৃথিবীই প্রায় থমকে গেছে, সেখানে সাবেক সোভিয়েত ইউনিয়নের অন্তর্ভুক্ত দেশটির কাজকর্ম চলছে আগের মতোই। দেশটিতে কোনো খেলাধুলাই বন্ধ হয়নি, দর্শক উপস্থিতিতে মহাসমারোহেই দিব্যি চলছে ফুটবল লিগ। চলছে অন্যান্য খেলাধুলাও।

জনমনে আতঙ্ক থাকলেও দেশটির প্রেসিডেন্ট আশ্বস্ত করছেন তাঁর দেশে করোনাভাইরাস কিছুই করতে পারবে না। শুধু মৌখিকভাবেই নয়, নিজের কাজকর্মেও বেলারুশ প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কো বুঝিয়ে দিচ্ছেন করোনাকে তিনি থোড়াই কেয়ার করেন। পরশুই যেমন হকি রিঙ্কে নেমে পড়লেন আইস হকি খেলতে। শুধু খেললে না হয় কথা ছিল, বেলারুশ প্রেসিডেন্ট করোনাভাইরাসের প্রতিষেধকও ‘আবিস্কার’ করে ফেললেন হকি রিঙ্কে। বললেন আইস হকি হচ্ছে করোনার প্রতিষেধক।

খেলার এক ফাঁকে টেলিভিশন চ্যানেলের সঙ্গে কথা বলেছেন লুকাশেঙ্কো। সেখানেই হাসিমুখে জানালেন নিজের আবিস্কারের কথা, ‘এখানে কোনো ভাইরাস নেই। আপনি তো এখানে তাদের উড়ে বেড়াতে দেখেননি, দেখেছেন কি? এটা (হকি রিঙ্ক) তো রেফ্রিজারেটর। খেলাধুলা, বিশেষ করে আইস হকি তো খেলা হয় জমাট বরফে ঠাণ্ডা পরিবেশে। এটিই তো ভাইরাসের সবচেয়ে বড় ওষুধ।’

রাজধানী মিনস্কের এই ম্যাচটিতে স্থানীয় একটি দলের বিপক্ষে খেলেছে লুকাশেঙ্কোর প্রেসিডেন্সিয়াল দল। ম্যাচে কারা জিতেছে তা জানা যায়নি, তবে যুক্তরাজ্যের দ্য গার্ডিয়ান জানাচ্ছে প্রেসিডেন্ট একটি গোল বানিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0