মারা গিয়েছেন ভারতের সাবেক ওপেনার চেতন চৌহান।
মারা গিয়েছেন ভারতের সাবেক ওপেনার চেতন চৌহান।ছবি: বিসিসিআই

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ভারতের সাবেক ক্রিকেটার চেতন চৌহান। ৭৩ বছর বয়সী ভারতের সাবেক এই ওপেনারের শরীরে গত মাসে করোনা শনাক্ত হওয়ার পর থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন। এর আগে দীর্ঘদিন ধরে ভুগছিলেন কিডনি ও উচ্চ রক্তচাপের সমস্যায়। মৃত্যুর সঙ্গে লড়াই করে আজ শেষ পর্যন্ত হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেছেন ৭০ দশকের তারকা এই ক্রিকেটার।

বিজ্ঞাপন

ভারত জাতীয় দলে চৌহানের অভিষেক ১৯৬৯ সালে। ১৯৮১ সালে অবসর নেওয়ার আগ পর্যন্ত ভারতের জার্সিতে খেলেছেন ৪০ টেস্ট ও সাত ওয়ানডে। টেস্টে কোনো সেঞ্চুরি নেই তাঁর, ১৬ হাফ সেঞ্চুরিসহ রান করেছেন ২০৮৪। সাতটি ওয়ানডেতে মোট রান ১৫৩। সুনীল গাভাস্কারের সঙ্গে তাঁর উদ্বোধনী জুটিটা বিখ্যাত ছিল ভারতে, দুজন মিলে ১০ বার এক শোরও বেশি রানের জুটি গড়েছেন, করেছেন তিন হাজারেরও বেশি রান।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর চৌহানকে দেখা গেছে বিভিন্ন দায়িত্বে। দিল্লি ক্রিকেট সংস্থার সচিব থেকে শুরু করে হয়েছিলেন সভাপতিও। ভারতের অস্ট্রেলিয়া সফরে একবার হয়েছিলেন দলের ম্যানেজারও। রাজনীতিতেও সক্রিয় ছিলেন, দুইবার উত্তর প্রদেশের সাংসদ হয়েছে, একবার হয়েছেন মন্ত্রী।

বিজ্ঞাপন

তাঁর শরীরে করোনা শনাক্ত হলেই লক্ষ্মৌর সঞ্জয় গান্ধী হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হলে গুরগাঁওয়ের মেদান্ত হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শুক্রবার শারীরিক অবস্থার আরও অবনতি হলে নেওয়া হয়েছিল লাইফ সাপোর্টে।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন