বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন কোহলি। এরপর টি-টোয়েন্টির অধিনায়কত্ব যায় রোহিতের হাতে। এরপর আলোচনা ছিল, ওয়ানডেতে কোহলিকে অধিনায়ক রাখা হবে কি না। এমন আলোচনার মধ্যে হঠাৎ করেই ৫০ ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিতের নাম ঘোষণা করা হয়।


ওয়ানডের নেতৃত্ব থেকে কোহলিকে সরিয়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটপ্রেমীদের তোপের মুখে পড়েছেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী আর নির্বাচকেরা। সামাজিক যোগাযোগমাধ্যমে সৌরভকে নিয়ে অনেক কিছুই লেখা হচ্ছে। অনেকেই এমন সিদ্ধান্তের পেছনে সৌরভের ব্যক্তিগত অভিসন্ধি খুঁজে নিচ্ছেন। তবে সৌরভ নিজেই জানিয়েছেন, নির্বাচকেরা সাদা বলের ক্রিকেটে আলাদা দুই অধিনায়ক চাইছিলেন না বলেই কোহলিকে ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

default-image

ফলে এক রকম মুখোমুখি অবস্থানেই আছেন যেন কোহলি-সৌরভ। এর মধ্যেই কোহলিকে নিয়ে করা আরেক মন্তব্যের জন্য আলোচনার জন্ম দিয়েছেন বিসিসিআই সভাপতি।


গুরগাওঁয়ের এক অনুষ্ঠানে সেদিন অতিথি হিসেবে গিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। কথায় কথায় উপস্থিত শ্রোতারা অনেক কিছুই জানতেন চান সৌরভের কাছে। অবধারিতভাবেই উঠে আসে কোহলির প্রসঙ্গ। কোহলির আচার-আচরণ নিয়েও মন্তব্য করতে হয় সৌরভকে।

default-image

তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, কোন খেলোয়াড়ের আচার-আচরণ ভালো লাগে। উত্তরে কোহলির নাম বললেও একটা 'কিন্তু' রেখে দিয়েছেন সৌরভ, ‘আমি কোহলির আচার-আচরণ ও মানসিকতা পছন্দ করি, কিন্তু ও বড্ড বেশি ঝগড়াটে!’


ক্রিকেটের বাইরেও অনেক প্রশ্নের উত্তর দিতে হয় সৌরভকে। একজন যেমন জিজ্ঞেস করেন, জীবনে চাপ সামলানোর উপায় কী। রসিক সৌরভ তখন সময়ক্ষেপণ না করেই জবাব দেন, ‘জীবনে চাপ বলে আসলে কিছু নেই। শুধু স্ত্রী আর বান্ধবীই চাপ বাড়াবে আপনার জীবনে!’

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন