বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারে ভেঙেছে ২০১০-১১ মৌসুমে গড়া নামিবিয়ার রেকর্ড। আইসিসি ইন্টারকন্টিনেন্টাল শিল্ডে উগান্ডার বিপক্ষে নামিবিয়া তুলেছিল ৬০৯ রান। সেবার অর্ধশতক পেয়েছিলেন নামিবিয়ার ছয়জন ব্যাটসম্যান, সর্বোচ্চ ৮৬ রানের ইনিংস ছিল গেরি স্নাইমানের।

প্রথম শ্রেণিতে শতক ছাড়া সর্বোচ্চ স্কোর

সারের ইনিংসে ক্লার্কসহ সারের সাতজন ব্যাটসম্যান পেয়েছেন অর্ধশতক। সর্বোচ্চ ৯৬ রান করেছেন ওলি পোপ। চারে নামা পোপ, পাঁচে নামা বেন ফোকস ও ছয়ে নামা জেমি ওভারটন—সারের পরপর তিন ব্যাটসম্যানই আউট হয়েছেন নড়বড়ে নব্বইয়ে, শতক পাননি কেউ। প্রথম শ্রেণির ক্রিকেটে পরপর তিন ব্যাটসম্যানের নড়বড়ে নব্বইয়ে কাটা পড়ার এমন ঘটনা ঘটল এই প্রথমবার। পোপ, ফোকস, ওভারটন ও ক্লার্ক ছাড়াও অর্ধশতক পেয়েছেন রায়ান প্যাটেল ও কলিন ডি গ্র্যান্ডহোম।

সেঞ্চুরি ছাড়া বড় স্কোর গড়ার ‘অভ্যাস’ অবশ্য সারের জন্য নতুন কিছু নয় মোটেও। কাউন্টি চ্যাম্পিয়নশিপে শতক ছাড়া সর্বোচ্চ স্কোরের আগের রেকর্ডটি ছিল তাদেরই। গ্লস্টারশায়ারের বিপক্ষে ২০০৫ সালে তারা তুলেছিল ৬০৩ রান, সর্বোচ্চ ৮৯ রান করেছিলেন আজহার মেহমুদ। মেহমুদ সে ইনিংসে হয়েছিলেন রানআউট।

সারের এমন বড় স্কোরের সৌজন্যে একটা অনাকাঙ্ক্ষিত রেকর্ড হয়ে গেছে ইসিবির নতুন ব্যবস্থাপনা পরিচালক রবার্ট কির সাবেক দল কেন্টের। এ নিয়ে টানা ৬ ম্যাচে প্রথম ইনিংসে ৫০০ বা এর বেশি রান দিলেন কেন্ট বোলাররা। প্রথম শ্রেণিতে যেটি নতুন রেকর্ড। এর আগের রেকর্ডটি ছিল জিম্বাবুয়ের। ২০১৪ থেকে ২০১৬ সালের মধ্যে তাদের বিপক্ষে ৫ বার প্রতিপক্ষ দল প্রথম ইনিংসে করেছিল অন্তত ৫০০ রান।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানে এ ম্যাচ চলার সময় টেবিলের সবার ওপরে সারে, সবার নিচে কেন্ট।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন