বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রথম দিনের হারিয়ে যাওয়া সময় পুষিয়ে দিতে আজ আধাঘণ্টা আগে শুরু হওয়ার কথা ছিল খেলা। তবে বৃষ্টি ও ভেজা মাঠের কারণে খেলা শুরু হতে পারেনি নির্দিষ্ট সময়ে। আগের দিন টসে জেতা শ্রীলঙ্কা আজও ব্যাটিং করেছে, তবে আজ খেলা হয়েছে ৯.৫ ওভার। শ্রীলঙ্কা গতকাল ১ উইকেট হারালেও আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান ওশাদা ফার্নান্ডো ও কুশল মেন্ডিস আজও অবিচ্ছিন্ন ছিলেন। ফার্নান্ডো ৬৮ বলে করেন ২৬ রান, ৫৯ বল খেলে ২২ রান করে অপরাজিত ছিলেন মেন্ডিস।

default-image

টেস্ট দলে থাকা মোসাদ্দেক হোসেন তাই সুযোগ পেলেন না প্রস্তুতি ম্যাচে নিজেকে ঝালিয়ে নেওয়ার। ম্যাচ শেষে হতাশাই ঝরল তাঁর কণ্ঠে, ‘অবশ্যই, এটা দুর্ভাগ্যজনক। বৃষ্টির ওপর আসলে কারও কোনো হাত নেই। খেলতে পারলে অবশ্যই খুব ভালো হতো, লাল বলে একটু অনুশীলনও হতো। সে ক্ষেত্রে অবশ্যই একটু দুর্ভাগ্যজনক বলব।’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ১৫ মে, চট্টগ্রামে। এর আগে আগামীকাল চট্টগ্রামে যাবে শ্রীলঙ্কা। এরই মধ্যে চট্টগ্রামে গিয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। অবশ্য সিরিজ শুরুর আগেই বড় একটা ধাক্কা খেয়েছে তারা। যুক্তরাষ্ট্র থেকে এসে করোনাভাইরাস পজিটিভ হয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। তাঁর বদলে এখনো কাউকে নেয়নি বাংলাদেশ।

চোটের কারণে আগ থেকেই দলে নেই ফাস্ট বোলার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ফিটনেস সাপেক্ষে দলে রাখা হয়েছে পেসার শরীফুল ইসলামকে। দলে ডাকা হয়েছে অফ স্পিনার নাঈম হাসান ও অলরাউন্ডার মোসাদ্দেককে।

খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন